Apan Desh | আপন দেশ

ড্যাব গঠনের উদ্দেশ্য চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫০, ৭ আগস্ট ২০২৩

ড্যাব গঠনের উদ্দেশ্য চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া

ছবি: আপন দেশ

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর মাজারে শ্রদ্ধা নিবেদন করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সংগঠনের ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সকালে এই শ্রদ্ধা জানান নেতাকর্মীরা।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আবদুস সালাম সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সেখানে জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সবার সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এসময় ড্যাব নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী চিকিৎসকদের একটি সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। উদ্দেশ্য ছিল চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া।

শ্রদ্ধা নিবেদনের অন্যান্যের মাঝে ড্যাবের কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা মো. মেহেদী হাসান, সহ-সভাপতি ডা. এ কে এম মহিউদ্দিন ভুঁইয়া মাসুম, ডা. মো. সিরাজুল ইসলাম, ডা. শহিদ হাসান, ডা. আবু হেনা মোস্তফা কামাল হেলাল, উপদেষ্টা অধ্যাপক ডা. শহিদুর রহমান, যুগ্ম মহাসচিব ডা. আবুল কেনান, ডা. আদনান হাসান মাসুদ, ডা শেখ ফরহাদ, ডা. জিয়াউর রহমান, কেন্দ্রীয় সদস্য ডা. এম এ কামাল, ডা. রোস্তম আলী মধু, ডা. মো. জালাল উদ্দিন রুমী, ডা. ফরহাদ হোসেন চৌধুরী, ডা. আনোয়ার হোসেন মুকুল, ডা. ফরহাদ হাসান চৌধুরী, ডা. গাজী শাহিনুল ইসলাম, ডা. পাভেল, ডা. মুরাদ, ডা. শাহনেওয়াজ, ডা. মোমিন, ডা. সালাহউদ্দিন আল আজাদ, ডা. মশিউর রহমান কাজল, ডা. বাসেদুর রহমান সোহেল, ডা. জাহেদুল কবির জাহিদ, ডা. মো. মুজিবুর রহমান রহমান মুজিব, ডা. ইব্রাহিম রহমান বাবু, ডা. হুমায়ূন কবির প্রিন্স, ডা. শাওন বিন রহমান, ডা. ইদ্রিস আলী, ডা. এনামুল হক এনাম, ডা. অংকুর, ডা. মিরাজ, ডা. রেদওয়ান, ডা. পাভেল, ডা. শিবলী, ডা. সৌরভ, ডা. মাহাবুব শেখ, ডা. সুদীপ্ত, ডা. আবরার, এমট্যাবের মহাসচিব মো. বিপ্লবুজজামান, এমট্যাব নেতা দবির উদ্দিন তুষার, মো. মামুন, নার্স নেত্রী হাসানারা প্রমুখ।

অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সমন জারির মাধ্যমে জরুরি ভিত্তিতে আদালতে হাজিরা দিতে যাওয়ায় তিনি আসতে পারেননি।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী চিকিৎসকদের একটি সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। উদ্দেশ্য ছিল চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া। আজ থেকে ৩৪ বছর আগে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) প্রতিষ্ঠিত হয়েছিলো। কিন্তু আমাদের দূর্ভাগ্য যে, দেশের চিকিৎসা ব্যবস্থার কী অবস্থা। ঘরে ঘরে ডেঙ্গু। হাসপাতালগুলোতে জায়গা নেই। প্রতিদিনই ডেঙ্গুতে মানুষ মরছে। করোনা ভাইরাসের সময়ও চিকিৎসা ব্যবস্থা মানুষ দেখেছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়