Apan Desh | আপন দেশ

নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে ভারতের হাইকমিশনারের সাক্ষাৎ

রাধিকাপুর স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালুর আহ্বান নৌপ্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৭, ৮ আগস্ট ২০২৩

রাধিকাপুর স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালুর আহ্বান নৌপ্রতিমন্ত্রীর

ছবি: সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছে ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা। আজ মঙ্গলবার (৮ আগষ্ট) প্রতিমন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতকালে পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন তারা।

আশুগঞ্জ নৌবন্দর, আখাউড়া স্থলবন্দর, পায়রা বন্দর, মংলা বন্দর ও চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনাল উন্নয়নের বিষয় তাদের মধ্যে আলোচনা হয়। তারা খাগড়াছড়ির রামগড় স্থলবন্দর এবং দিনাজপুরের বিরল স্থলবন্দরের বিপরীতে ভারতের পশ্চিমবঙ্গের রাধিকাপুর স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালু করার বিষয় নিয়ে আলোচনা করেন- জানান প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি জানান, করোনাকালের আগে রাধিকাপুর স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালু ছিল।দুই দেশের যাত্রীদের যাতায়াতে খুব সুবিধা ছিল। করোনার সময় বেশ কয়েকটি স্থল বন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা বন্ধ হয়ে যায়। তার মধ্যে রাধিকাপুর একটি।

দ্রুত ইমিগ্রেশন ব্যবস্থা চালু করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের কলকাতার মধ্যে ক্রুজ সার্ভিস চালু এবং তাদের ভিসা প্রাপ্তি ও ক্রুদের জাহাজ থেকে স্থলে যাওয়ার বিষয়টি সহজ করার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। নৌপ্রটোকল রুটের বিষয়গুলো এক্সপিডাইট করার বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয় ।

এসময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমাডোর আরিফ আহমেদ মোস্তফা এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব উন্নয়ন মোঃ রফিকুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়