Apan Desh | আপন দেশ

সামনে একটাই পথ, এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০১, ১০ আগস্ট ২০২৩

আপডেট: ২১:৩৮, ১০ আগস্ট ২০২৩

সামনে একটাই পথ, এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল

লক্ষ্মীপুরে আ.লীগ ও পুলিশের হামলায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে মতবিনিময় করেন বিএনপি নেতারা

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আমাদের সামনে একটাই পথ, এই সরকারকে সরাতে হবে। দেশের মানুষ আমাদের সঙ্গে আছ। তারা আজকে রাস্তায় নেমে এসেছে, আন্দোলনের মধ্যদিয়েই বর্তমান সরকারের পতন ঘটাবে তারা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে চলমান আন্দোলনে ক্ষতিগ্রস্ত নেতাদের পরিবারের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

গত ১৮ জুলাই লক্ষ্মীপুরে বিএনপির পথযাত্রায় আওয়ামী লীগের ‘সন্ত্রাসীদের’ হামলার কৃষক দলের সজীব হোসেন নিহত এবং পুলিশের গুলিতে অনেক নেতা-কর্মী আহত হয়। তারমধ্যে ৬ জন দৃষ্টি শক্তিও হারায়। লক্ষ্মীপুরের নেতা-কর্মীদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সহমর্মিতা প্রকাশ করতেই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। লন্ডন থেকে স্কাইপে তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তাদের প্রতি সহমর্মিতা জানিয়ে ফখরুল বলেন, ‘আমরা আপনাদের সঙ্গে আছি, দল আপনাদের সঙ্গে আছে।’

তিনি বলেন, এই ফ্যাসিস্ট সরকারের অত্যাচার-নিপীড়ন থেকে মুক্তি পেতে ইতোমধ্যে অনেকে প্রাণ দিয়েছেন, সাধারণ মানুষ প্রাণ দিয়েছেন, অনেক মানুষ গুম হয়েছেন এবং সর্বশেষ ১৮ জুলাই আপনারা (লক্ষ্মীপুরের নেতা-কর্মীরা) শান্তিপূর্ণ মিছিল করছিলেন, সেই মিছিলে পুলিশ সরাসরি গুলি করে আমাদের ভাই সজীব হোসেনের প্রাণ কড়ে নিয়েছে। এখন একটাই চাওয়া, একটাই পথ, সেটা হচ্ছে এদের সরাতে হবে, এদের পতন ঘটাতে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এই দেশ নিরাপদ না, কেউই নিরাপদ না। আমাদের অধিকার ফিরে পাওয়ার জন্য, অস্তিত্ব ফিরে পাওয়ার জন্য এ সরকারকে বিদায় করতে হবে। যারা মারা গেছেন তাদের পরিবার বুঝে যে যন্ত্রণা ও কষ্ট কী, এই ত্যাগ কখনও বৃথা যাবে না।

>>> আরও পড়ুন: বিএনপিকে নিষিদ্ধের দাবি যুবলীগের

এর আগে পুলিশের গুলিতে দৃষ্টিশক্তি হারানোর জন্য সরকারের বিরুদ্ধে অভিযোগ এনে আল্লাহর কাছে বিচার দেন লক্ষ্মীপুরের কৃষকদলের নেতা বোরহান উদ্দিন। দুই চোখ হারানো বোরহান বলেন, ‘আমাদের কী অপরাধ ছিল? আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেছিলাম। এরপরও কেন আপনারা গুলি করেছিলেন?’

একই ঘটনায় দৃষ্টিশক্তি হারানো যুবদল কর্মী মোস্তফা কামাল বলেন, ‘আওয়ামী লীগের লোকজন হেলমেট পরে গুলি করে। আগে শুনতাম পুলিশ পায়ে গুলি করে। এখন দেখি চোখে-মুখে-বুকে গুলি করে।’

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ‘ম্যাডাম হাসিনা.. আমি আল্লাহর কাছে বিচার দিচ্ছি। আল্লাহ্ আপনার বিচার করবেন।’

এসময় কান্নাজড়িত কণ্ঠে পুত্র হত্যার বিচার চান সজীবের বাবা আবু তাহের। তিনি বলেন, ‘আমার পরিবারের সবাই বিএনপি করে। ছেলে মিটিংয়ে গেল আর ফিরে আসল না। আমাকে আব্বা বলার মতো কেউ থাকল না। ছেলে এই দলের জন্য মারা গেছে, এই দলই ছেলে হত্যার বিচার করবে।’

লক্ষ্মীপুরের সাবেক এমপি ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সভাপতিত্বে ও শাহাবুদ্দিন সাবুর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, কৃষক দলের হাসান জাফির তুহিন, পুলিশের গুলিতে দৃষ্টি শক্তি হারানো যুবদল কর্মী মোস্তফা কামাল, শ্রমিক দলের ইকবাল হোসেন, কৃষক দলের বোরহান উদ্দিন, নিহত সজীবের বাবা আবু তাহের প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিহউল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ, বিএলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়