Apan Desh | আপন দেশ

দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না : দুদু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৫, ১২ আগস্ট ২০২৩

আপডেট: ১৩:৩৮, ১২ আগস্ট ২০২৩

দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না : দুদু

ছবি : আপন দেশ

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সূর্য যদি সত্য হয়, এই পৃথিবী যদি সত্য হয়, আমাদের দেশপ্রেম যদি সত্য হয়, তাহলে কেয়ারটেকার সরকার ছাড়া বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়াও হবে না।

শনিবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে এক মানববন্ধনে তিনি  এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দিনের অবস্থা খারাপ দেশের অবস্থাও খারাপ। আপনারা একটা বিশ্বাস নিয়ে যেতে পারেন। এই বছরের শেষে বা আগামী বছরের শুরুতে যে নির্বাচন হবে সেই নির্বাচন এই সরকারের অধীনে হবে না।

তিনি বলেন, শেখ হাসিনা ’৯৪, ’৯৫ এবং ’৯৬ সালে দাবি করেছিলেন বেগম খালেদা জিয়ার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তখন সংবিধানে কেয়ারটেকার ছিল না। তখন যদি শেখ হাসিনার মাথায় কেয়ারটেকারের ভূত না চাপতো তাহলে এখন আমরা কেয়ারটেকার সরকারের দাবি করতাম না। সে সময় শেখ হাসিনা, জামায়াতে ইসলাম, জাতীয় পার্টি এবং বাম দলগুলো মি‌লে কেয়ারটেকার সরকারের দাবি করেছিলেন। তিনি (হাসিনা) বলেছিলেন, আমি আজীবন কেয়ারটেকার সরকারে বিশ্বাসী। আজ তিনি যেহেতু কেয়ারটেকার সরকার রাখতে চাচ্ছেন না, তাই কেয়ারটেকার সরকারের জন্য বিএনপির বিরুদ্ধে যে আন্দোলন করেছিলেন তার জন্য জাতির কাছে তার ক্ষমা চাওয়া উচিত। এই ক্ষমা চাওয়ার আগে সংবিধানের দোহাই দিয়ে তিনি জাতিকে বিভ্রান্ত করছেন।

শামসুজ্জামান দুদু বলেন, গোটা জাতি ঐক্যবদ্ধ কেয়ারটেকার সরকার প্রশ্ন‌ে। সারা পৃ‌থিবী ঐক‌্য কেয়ারটেকার সরকার প্রশ্ন‌ে। আওয়ামী লীগ কী বলল, কী ভাবলো, কী করল এই নিয়ে দেশবাসী কোনো চিন্তা করে না।

তিনি বলেন, বেগম জিয়াকে অন্যায়ভাবে বন্দী করে রেখেছে। বিচারের নামে তার ওপর প্রহসন করা হয়েছে। তারেক রহমান বিএনপির অ্যাক্টিং চেয়ারপারসন তাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে বিদেশে থাকতে বাধ্য করা হচ্ছে। তার স্ত্রী জুবাইদা রহমান একটি সনামধন্য পরিবারের সন্তান। তি‌নি কোনো রাজনৈতিকের সঙ্গে জড়িত নন। কোনো সংগঠনের সঙ্গে জড়িত নন। তার নামে মিথ্যা মামলা দিয়ে, বিচার করে জেলখানায় ঢোকানোর ব্যবস্থা করা হচ্ছে।

সাবেক এই সংসদ সদস্য বলেন, এসব করে লাভ হবে না। কারণ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল। জাতীয়তাবাদী দলের সঙ্গে যারা আছে তারা দেশপ্রেমী, স্বাধীনতাপ্রেমী ও গণতন্ত্রপ্রেমী।

এ সময় নেতা-কর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকার এবং বিএনপি যে কর্মসূচি দিবে তাতে অংশগ্রহণ করার আহ্বান জানন তিনি।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ফরহাদুজ্জামান ফরহাদ, বিএনপির সহ তত্ত্ব বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, কৃষকদ‌লের সা‌বেক নেতা এস কে সা‌দি, মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়