Apan Desh | আপন দেশ

ফেসবুকে শ্বাসরুদ্ধকর ৩ ঘণ্টা!

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ২২:১৮, ৫ মার্চ ২০২৪

ফেসবুকে শ্বাসরুদ্ধকর ৩ ঘণ্টা!

ছবি: সংগৃহীত

স্যোশাল মিডিয়া ফেসবুক হঠাৎ করে নিষ্ক্রিয় হয়ে পড়েছে। বাংলাদেশের ব্যবহারকারীরা কেউ ফেসবুকে লগইন করতে পারছেন না। এমনকি ফেসবুকে সক্রিয় থাকা আইডিগুলোও স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যাচ্ছে। একই সঙ্গে বিশ্বজুড়ে ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামেও সমস্যা দেখা দিয়েছে। 

মঙ্গলবার (৫ মার্চ) বাংলাদেশ সময় রাত ৯টার পর থেকে এ সমস্যার কথা জানাতে থাকেন ব্যবহারকারীরা। বিভিন্ন গণমাধ্যম থেকে কর্মীরা আপন দেশ’কে জানিয়েছেন তারা ফেসবুক ব্যবহার করতে পারছেন না। আপন দেশ’এর কর্মীরাও ফেসবুক লগইন করতে পারছেন না বলে জানান। 

স্যোশাল মিডিয়া ও ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গেছে, রাত ৯টা ২০ মিনিট পর্যন্ত ৩ লাখ ১৫ হাজার ৮১৭ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন। তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, পুরো বিশ্বজুড়ে ফেসবুক ও ইন্সটাগ্রামে সমস্যা দেখা দিয়েছে। বিশ্বের কোথাও কেউ ফেসবুক ও ইন্সটাগ্রামে প্রবেশ করতে পারছে না। এ দুটি মাধ্যমের ওয়েবসাইট এবং অ্যাপস উভয়ই অকার্যকর হয়ে পড়েছে।

ডাউন ডিটেক্টরে অভিযোগ জানাতে থাকেন ফেসবুক ব্যবহারকারীরা।

বাংলাদেশের এক ব্যবহারকারী আপন দেশ’কে বলেন, সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ফেসবুকে ঢুকতে পারছি না। এমননি ইনস্ট্রাগ্রামেও না। অ্যাপস, ওয়েবসাইট দু’টোই ডাউন পাচ্ছিলাম। রাত ১০টা পর্যন্ত একই সমস্যায় ভুগছেন বলে জানান।

তবে রাত সোয়া ১০টায় বাংলাদেশের কিছু কিছু এলাকায় এ সমস্যার সমাধান হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়