Apan Desh | আপন দেশ

অপরিচিত কল সাইলেন্ট করবে হোয়াটসঅ্যাপ

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৬, ২২ জুন ২০২৩

অপরিচিত কল সাইলেন্ট করবে হোয়াটসঅ্যাপ

ফাইল ছবি

হোয়াটসঅ্যাপে আসলো নতুন আপডেট। প্রাইভেসিকে আরও শক্তিশালী করতে স্প্যাম বা অপরিচিত কল যেন বিরক্ত করতে না পারে তেমন ব্যবস্থা করা হয়েছে প্রাইভেসি সেটিংসে। প্রাইভেসি চেকআপ অপশনও থাকছে যেন ব্যবহারকারী সহজে এগুলো ঠিক করে নিতে পারেন। এনগেজেট এমনটাই জানিয়েছে।

কল সাইলেন্স ফিচারে অপরিচিত নম্বরের কলে রিং না বাজলেও ব্যবহারকারীর কল লিস্টে তা দেখাবে। আর প্রাইভেসি চেকআপ ফিচারে ব্যবহারকারী এই অপশনটি সিলেক্ট করলে অ্যাপ ধারাবাহিকভাবে প্রাইভেসি সেটিংসের অপশনগুলো দেখাবে। এর মাধ্যমে ব্যবহারকারী তার প্রাইভেসির বিভিন্ন স্তরকে পুনরায় সাজিয়ে প্রাইভেসিকে আরও শক্তিশালী করে নিতে পারবে। এর মধ্যে রয়েছে–‘চুজ হু ক্যান কন্টাক্ট ইউ’, ‘কন্ট্রোল ইয়োর পারসোনাল ইনফো’, ‘অ্যাড মোর প্রাইভেসি টু ইয়োর চ্যাটস’ এবং ‘অ্যাড মোর প্রোটেকশন টু ইয়োর অ্যাকাউন্ট’।

এছাড়া সম্প্রতি হোয়াটসঅ্যাপ প্রাইভেসির বিষয়ে একটি আবেগঘন ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে ব্যবহারকারী যেন লক ফিচার, ডিজঅ্যাপেয়ারিং মেসেজ ইত্যাদি বিভিন্ন প্রাইভেসি ফিচারের মাধ্যমে নিজেকে নিরাপদ রাখতে পারে তেমন একটি দৃশ্যপট ফুটিয়ে তোলা হয়েছে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়