Apan Desh | আপন দেশ

হাল ধরার সাকিবকেও হারালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৬, ৬ সেপ্টেম্বর ২০২৩

হাল ধরার সাকিবকেও হারালো বাংলাদেশ

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বুধবার (৬ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান। শুরুতেই আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মেহেদী হাসান মিরাজের উইকেট হারায় বাংলাদেশ। 

এরপর আরও তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে ঘুরে দাঁড়ায় লাল-সবুজের প্রতিনিধিরা। তবে নিজের অর্ধশতক পূরণ করে আউট হন সাকিব।    

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। স্কোরবোর্ডে রান যোগ করার আগেই নাসিম শাহর বলে আউট হন মিরাজ। এরপর ক্রিজে আসেন লিটন দাস। 

নাইম শেখকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন লিটন। শুরুটা ভালোই করেছিলেন। তবে তা ধরে রাখতে পারেননি। দলীয় ৩১ রানে ১৩ বলে ১৬ রান করে আউট হন এই ব্যাটার। লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। এরপর দলীয় ৪৫ রানে সাজঘরে ফিরে যান ওপেনার নাইম। ২৫ বলে ২০ রান করে আউট হন তিনি। 

এরপর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান তাওহিদ হৃদয়। ৯ বলে ২ রান করে আউট হন তিনি। হৃদয়ের বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। সাকিবকে সঙ্গে নিয়ে দলের বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন মুশফিক। দেখেশুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। উইকেট আগলে রাখার পাশাপাশি রানের চাকাও সচল রাখেন সাকিব-মুশফিক।

সাবলীল ব্যাটিংয়ে ৫৩ বলে ফিফটি তুলে নেন সাকিব। দলীয় ১৪৭ রানে ৫৭ বলে ৫৩ রান করে সাজঘরে ফিরে যান তিনি। এরপর ক্রিজে আসেন শামিম পাটোয়ারি। অন্যদিকে ৭১ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেন মুশফিক। ৩০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়