Apan Desh | আপন দেশ

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে কী থাকছে?

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:৫৬, ২ অক্টোবর ২০২৩

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে কী থাকছে?

ছবি: সংগৃহীত

ধারণা করা হচ্ছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন বলিউডের তারকারা। ভারতীয় গণমাধ্যমের দাবি, উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্বের দরবারে তুলে ধরা হবে ভারতের সৌন্দর্য।

সময় ঘনিয়ে আসছে মাঠের লড়াইয়ের। রোমাঞ্চকর লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমিরা। ৫ অক্টোবর শুরু হবে বৈশ্বিক এই আসর। মূল লড়াই শুরুর আগের দিন বিস্ময় ও মন্ত্রমুগ্ধ উদ্বোধনী অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

যদিও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি এবং ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা সম্পর্কে কোনো প্রকাশ তথ্য দেয়নি। ভারতের গণমাধ্যমে প্রতিবেদনে বলা হয়েছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি বেশ চমকপদ হবে।

বলিউডের শীর্ষস্থানীয় গায়ক-গায়িকাদের পাশাপাশি প্রখ্যাত আন্তর্জাতিক তারকারা অনুষ্ঠানটি আলোকিত করবেন বলে আশা করা হচ্ছে। এ ছাড়া ভারতীয় গণমাধ্যম আরও দাবি করেছে মাঠের লড়াই শুরুর ঘোষণার পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানটি আবেগপ্রবণ ভক্তদের শুধু মুগ্ধই করবে না ক্রিকেটীয় উত্তেজনাও বাড়িয়ে দেবে।

৪ অক্টোবর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের উদ্বোধনী অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন আইসিসি, বিসিসিআই এবং অংশগ্রহণকারী দেশের বোর্ড কর্তারা। অনুষ্ঠানে ভারতের ঐতিহ্য ফুটিয়ে তোলা হবে। থাববে বৈচিত্র্যময় সাংস্কৃতিক পরিবেশনা।

মঞ্চ মাতাবেন ভারতের শীর্ষস্থানীয় সঙ্গীত এবং বলিউড তারকারা। সঙ্গে থাকবে জমকালো একটি লেজার শো এবং আতশবাজির রোশনাই। নিজেদের এতিহ্যেকে গর্বের সঙ্গে পরিচয় করিয়ে, কুচকাওয়াজ করবে অংশগ্রহণকারী দলগুলো।

আরও পড়ুন <> স্টেইনের চোখে বিশ্বকাপের সেরা ৫ পেসার

এর আগে ১০ দলের অধিনায়ক অংশ নেবেন আইসিসি ক্যাপ্টেনস ডে’তে। যেখানে বিশ্বকাপে নিজেদের লক্ষ্য এবং প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত জানাবেন অধিনায়কেরা। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ঘোষণা করবেন প্রাণবন্ত, রোমাঞ্চকর এক টুর্নামেন্টের। পরে অংশ নেবেন অফিসিয়াল ফটোসেশনে।

ভারতীয় গণমাধ্যমে জানিয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড অভিনেতা রণবীর সিং থাকবেন উপস্থাপকের ভূমিকায়। বিশ্বকাপের থিম সংও ছিল তার উপস্থিতি।

মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করবেন ভারতের বিখ্যাত গায়িকা আশা ভোঁসলে, শ্রেয়া ঘোষাল এবং শঙ্কন মহাদেবন। দলগুলোর প্যারেডের নেতৃত্ব দেবেন বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়