Apan Desh | আপন দেশ

টাইমড আউটের বুদ্ধি কার কাছে পেয়েছেন সাকিব?

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৯, ৭ নভেম্বর ২০২৩

আপডেট: ১০:৪২, ৭ নভেম্বর ২০২৩

টাইমড আউটের বুদ্ধি কার কাছে পেয়েছেন সাকিব?

ছবি: সংগৃহীত

অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে টাইমড আউটের চিন্তা সাকিব আল হাসান নিজে থেকে করেননি। তিনি এই বুদ্ধি পেয়েছিলেন দলেরই এক সতীর্থের কাছ থেকে। লঙ্কান অভিজ্ঞ তারকার বল মোকাবেলায় দেরি দেখে আবেদন করার কথা সাকিবকে জানান সেই ক্রিকেটার।

ভারতের দিল্লিতে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে উত্তপ্ত ও নাটকীয়তার মধ্য দিয়ে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ। ২৮০ রান তাড়া করে দারুণ জয় পেলেও ম্যাচের প্রথম ইনিংসের ঘটনা কেড়ে দেয় সব আলো।

ম্যাথিউসকে টাইমড আউট করায় পুরো বিশ্ব ক্রিকেটেই চলছে আলোচনা, সমালোচনা। ম্যাচের ২৫তম ওভারে সাদেরা সামারাবিক্রমা আউট হয়ে ফিরে যাওয়ার খানিক পর ক্রিজে আসেন ম্যাথিউস। দুই মিনিটের মধ্যে গার্ড নেয়ার পর পরই হেলমেটের সমস্যা দেখিয়ে আবার সেটি বদলাতে সময় ব্যয় করেন তিনি।

বাংলাদেশ তখন টাইমড আউটের আবেদন করে বসে। সাকিব আবেদন প্রত্যাহার না করায় আম্পায়ার আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম টাইমড আউটের সিদ্ধান্ত দেন ম্যাথিউসের বিরুদ্ধে।

আরও পড়ুন <> কিন্তু ম্যাথুস দেরি করে ফেলেন

তবে নিজে থেকে নয়, দলের অন্য একজনের কাছ থেকে এই বুদ্ধি পাওয়ার কথা ম্যাচ শেষে জানান সাকিব,  'যখন তার (ম্যাথিউসের) দেরি হচ্ছিলো তখন আমাদের দলের একজন আমাকে টাইমড আউটের কথা জানায়। তার কথা থেকেই আমরা আবেদনটা করি।'

পরে সাকিবের কাছে জানতে চাওয়া হয়, আসলে এমন চতুর বুদ্ধি তাকে দিয়েছিলেন? সাকিব সতীর্থের নাম গোপনই রাখেন। সাকিবের আবেদনের সময় তার পাশে ছিলেন নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস। দলের লিডিং গ্রুপেরও অংশ এই দুজন। তাদের মধ্য থেকেও কেউও এই বুদ্ধি দিয়ে থাকতে পারেন অধিনায়ককে।

আলোচিত ম্যাচে চারিথা আসালাঙ্কার সেঞ্চুরিতে ২৭৯ রান করে শ্রীলঙ্কা। সাকিবের ৬৫ বলে ৮২ আর শান্তর ৯০ রানে ওই পুঁজি তাড়া করে জিতে যায় বাংলাদেশ। তবে ম্যাচের ফল ছাপিয়ে তুমুল আলোচনার জন্ম দেয় টাইমড আউট।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়