Apan Desh | আপন দেশ

বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সাকিব, দেশে ফিরছেন আজই

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:২৮, ৭ নভেম্বর ২০২৩

বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সাকিব, দেশে ফিরছেন আজই

ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে বহুল আলোচিত ম্যাচে ৬৫ বলে ৮২ রানের দারুণ এক ইনিংস খেলার পর এক ম্যাচ বাকি থাকতেই দলকে থেকে ছিটকে গেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ওই ইনিংসটি খেলার সময় বাঁ হাতের আঙুলে চোট পান তিনি। পরে এক্স-রেতে তার আঙুলে চিড় ধরা পড়ে। এ কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১ নভেম্বর পুনেতে এবারের বিশ্বকাপে বাংলাদেশের সর্বশেষ ম্যাচে খেলা হচ্ছে না তার। দেশে ফিরে আসছেন আজ সন্ধ্যায়।

জাতীয় দলের ফিজিও বায়োজেদুল ইসলাম জানিয়েছেন, ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পান সাকিব। তবে টেপিং আর পেইনকিলার নিয়ে ব্যাটিং চালিয়ে যান তিনি। ম্যাচের পরে এক্স-রেতে আঙুলে চিড় ধরা পড়েছে।

তিনি আরও জানান, এমন চোট থেকে সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগে। যার অর্থ একমাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন সাকিব।

এদিকে সাকিবকে ছাড়াই এখন গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে হবে বাংলাদেশকে। চ্যাম্পিয়নস ট্রফি নিশ্চিত করতে ম্যাচটি বাংলাদেশের জন্য বাঁচা-মরার। সাকিবের বদলি হিসেবে কাউকে দলে নেয়া হবে কি না, বিসিবি জানায়নি।

প্রসঙ্গত, বিশ্বকাপে ক্রমাগত ব্যর্থতার পর অবশেষে রোববার  শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে টানা ছয় ম্যাচ পর জয় পেয়েছে বাংলাদেশ। ওই ম্যাচে বল হাতে ২ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে ৬৫ বলে ৮২ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হন সাকিব।

ওই ম্যাচ জয়ে চ্যাম্পিয়নস ট্রফি আশা বাঁচিয়ে রাখার পর সাকিব বলেছিলেন, অস্ট্রেলিয়া অনেক ভালো দল। শিরোপাপ্রত্যাশী। আমাদের আজকের ম্যাচটা ভালো ছিল। এটা ধরে রাখতে পারলে আমরা (অস্ট্রেলিয়ার বিপক্ষেও) ভালো একটা ম্যাচ খেলতে পারি। আমাদের বিশ্বাস আছে, এই জয়টা সাহায্য করবে সে জন্য। সেটা যদি জিতি, তাহলে হয়তো নিশ্চিত থাকব আমরা কোয়ালিফাই করব। তাই আমাদের জন্য বাঁচা-মরা পরিস্থিতি। আমরা চেষ্টা করব সবকিছু দিয়ে ম্যাচটা জেতার।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়