Apan Desh | আপন দেশ

সাকিবকে পাথর মারার হুমকি ম্যাথিউজের ভাইয়ের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৬, ৮ নভেম্বর ২০২৩

সাকিবকে পাথর মারার হুমকি ম্যাথিউজের ভাইয়ের

ফাইল ছবি

চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে শ্রীলঙ্কার ব্যাটসম্যান অ্যাঞ্জেলা ম্যাথিউজকে টাইমড আউট করা নিয়ে মুখ খুলেছেন তার ভাই  ট্রিভিন ম্যাথিউজ। ম্যাথিউজের বিরুদ্ধে টাইমড আউটের আবেদনকে হতাশাজনক বলে মন্তব্য করে তিনি বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে পাথর নিক্ষেপের হুমকিও দিয়েছেন।

ভারতীয় পত্রিকা ডেকান ক্রনিকলকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রিভিন ম্যাথিউজ এমন হুমকি দিয়েছেন।

ওই সাক্ষাৎকারে ট্রিভিন বলেন, আমরা খুবই হতাশ। বাংলাদেশ অধিনায়কের ক্রিকেটীয় চেতনা নেই; তিনি ভদ্রলোকের খেলায় মানবতা দেখাতে পারেননি। সাকিবকে শ্রীলঙ্কায় আনা হবে না। যদি তিনি কোনো আন্তর্জাতিক ম্যাচ অথবা লঙ্কান প্রিমিয়ার লিগে খেলতে আসেন, তাহলে তাকে পাথর মারা হবে অথবা তাকে দর্শকদের দুয়ো শুনতে হবে।

ঘটনার শুরু গত সোমবারের (৬ নভেম্বর) বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের ২৪.২ ওভারের সময়। সাদিরা সামারাবিক্রমা মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফেরার পরের দৃশ্য। শ্রীলঙ্কার রান তখন ৪ উইকেটে ১৩৫। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে ঢোকেন অ্যাঞ্জেলো ম্যাথুস। কিন্তু উইকেটে গিয়ে তিনি দেখতে পান, তার হেলমেটের স্ট্র্যাপে কোনো একটা সমস্যা। সম্ভবত ওটা ছেঁড়াই ছিল। তখন ড্রেসিংরুমের দিকে ইশারা করেন নতুন হেলমেটের জন্য।

অতিরিক্ত খেলোয়াড়ের মাধ্যমে নতুন হেলমেট আনতে কিছুটা দেরি হয়ে যায়। এ সময় অ্যাঞ্জেলো ম্যাথুসের বিপক্ষে ‘টাইমড আউট’-এর আপিল করে বাংলাদেশ। পরে ম্যাথুসের অনুরোধেও নিজের অবস্থান থেকে সরে আসেননি সাকিব। টাইমড আউট হয়েই মাঠ ছাড়তে হয় ম্যাথুসকে, যে ঘটনাকে ম্যাচ শেষে ‘লজ্জাজনক’ বলেও মন্তব্য করেন ম্যাথুস।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আইন অনুসারে, একজন ব্যাটসম্যান আউট হওয়ার পর নতুন ব্যাটসম্যানকে দুই মিনিটের মধ্যে নিজের প্রথম বল মোকাবিলা করতে হবে। কিন্তু ম্যাথিউজ সেই নিয়ম ভঙ্গ করায় আম্পায়ার তাকে আউট দেন। যা নিয়ে ক্রিকেট-বিশ্বে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়