Apan Desh | আপন দেশ

বোর্ডের সঙ্গে চুক্তি প্রত্যাখান করলেন হোল্ডার-পুরান

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৫০, ১১ ডিসেম্বর ২০২৩

বোর্ডের সঙ্গে চুক্তি প্রত্যাখান করলেন হোল্ডার-পুরান

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আগামী ২০২৩-২৪ মৌসুমের জন্য চুক্তি করা থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন জেসন হোল্ডার, নিকোলাস পুরান ও কাইল মেয়ার্স। এই তিন তারকাকে কেবল চলতি বছরের টি-টোয়েন্টি সিরিজগুলোতে দলে পাবে ওয়েস্ট ইন্ডিজ।

সম্প্রতি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) আগামী মৌসুমের জন্য ১৪ ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছে। যে চুক্তি থেকে নিজেদের গুটিয়ে নিয়েছেন মোট আট ক্রিকেটার। গুটিয়ে নেয়া ক্রিকেটাররা হলেন- জারমেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, জেসন হোল্ডার, কাইল মেয়ার্স, ওবেদ ম্যাককয়, নিকোলাস পুরান, ওডেন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

মূলত আর্থিক চাহিদা পূরণের জন্য এই ধরনের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক হোল্ডার ও পুরান। বিশ্বের বিভিন্ন বড় টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিতে খেলে তারা অনেক অর্থ উপার্জন করতে পারেন বিধায় বোর্ডের সঙ্গে তারা চুক্তির মেয়াদ বাড়াতে চান না। আর ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা এগুলো হরহামেশাই করে থাকেন। এর আগে কাইরন পোলার্ড, ডাইনে ব্রাভো, ক্রিস গেইল বোর্ডের সঙ্গে চুক্তি প্রত্যাখান করেছিল।

ভারতীয় প্রিমিয়ার লিগের আগামী ২০২৪ আসরে খেলার কথা রয়েছে কাইল মেয়ার্স ও নিকোলাস পুরানের। ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্ট তাদের দলে রেখে দিয়েছে। তবে জেসন হোল্ডারকে ছেড়ে দিয়েছে রাজস্থান রয়েলস। আগামী ১৯ ডিসেম্বরের নিলামে নতুন কোনো দলের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারেন হোল্ডার।

আরও পড়ুন <> ইংল্যান্ডকে ঘরের মাঠে সিরিজ হারাল ওয়েস্ট ইন্ডিজ

২০২৩-২৪ মৌসুমের জন্য ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তির তালিকা

আলিক আথানেজ, ক্রেইগ ব্র্যাথওয়েট, কেসি কার্টি, তেজনারাইন চন্দরপল, জশুয়া দা সিলভা, শেই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, গুডাকেশ মোটি, রভম্যান পাওয়েল, কেমার রোচ, জেডেন সিলস, রোমারিও শেফার্ড।

সর্বশেষ চুক্তিতে ছিলেন যারা এবার নেই

জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বনার, জেসন হোল্ডার, কাইল মেয়ার্স, ওবেড ম্যাককয়, নিকোলাস পুরান, ওডিন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়