Apan Desh | আপন দেশ

‘কেন একটা জিনিস নিয়ে বারেবারে গুতান?’

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৯, ২০ জানুয়ারি ২০২৪

‘কেন একটা জিনিস নিয়ে বারেবারে গুতান?’

ছবি : সংগৃহীত

অনেকদিন পর চোখে চোখে দেখা হয়েছিলো। সাকিব আল হাসানের সঙ্গে তামিম ইকবালের। বিপিএলের ম্যাচে মুখোমুখি লড়াইয়ে ছিলেন তারা। তবে দেখা হলেও কোনো কথা হয়নি দুজনে। দুজন দুজনের সঙ্গে হাত মিলিয়েছেন। তবে হাত মেলানোর সময় তামিমকে অন্য দিকে তাকিয়ে থাকতে দেখা গেছে।

শনিবার (২০ জানুয়ারি) সাকিব-তামিমের দুই দলের লড়াই বলে দর্শকদের আগ্রহ ছিলো এই ম্যাচ ঘিরে। তাতে সাকিবের রংপুর রাইডার্সকে ৫ উইকেটে হারায় তামিমের ফরচুন বরিশাল। বল হাতে ২ উইকেট নিলেও ব্যাটিংয়ে নিষ্প্রভ ছিলেন সাকিব। আউট হন ৩ বলে ২ রান করে। অন্যদিকে ১৩৫ রান তাড়ায় ২৪ বলে ৩৫ রান করে সুর বেধে দেন তামিম।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কথাও বলতে আসেন বরিশাল অধিনায়ক তামীম। দুজনের মধ্যে কোন কথা হলো কিনা এই নিয়ে প্রশ্নে মাথা নেড়ে তার ছোট্ট জবাব, 'নাহ, কথা হয়নি।'

পরে আবারও একজন সাংবাদিক জানতে চান কেন দুজনের মধ্যে সাধারণ কথাবার্তাও আর হয় না? এর উত্তরে কিছুটা রেগে তামিমের জবাব,  'আমার মনে হয় না এই প্রশ্ন জরুরী। আপনারা সবাই জানেন কেন একটা জিনিস নিয়ে বারেবারে গুতান (খোঁচান)। আপনি ওরে জিজ্ঞেস যদি জিজ্ঞেস করতে চান।'

তামিম এই ম্যাচে সাকিবের ৭ বল মোকাবেলা করে ৫ রান করেন। ঘরোয়া ক্রিকেটের আসর বিপিএলে তারা কখনো এক দলে খেলেননি। এই টুর্নামেন্টে দুজনের মধ্যে লড়াইয়ে  মোট ১১ ম্যাচে সাকিবের ৬৭ বলে ৮৫ রান করে  তিনবার আউট হয়েছিলেন তামিম।

আরও পড়ুন<<>> ‘বিয়ে কঠিন, বিচ্ছেদও কঠিন’

দুই তারকার দ্বৈরথের রেশ অবশ্য মাঠের বাইরের ইস্যুর কারণে। ব্যক্তিগত সম্পর্কে ফাটলে অনেকদিন ধরেই তারা কথা বলেন না। তবে দেখা হলে এতদিন সৌজন্য বিনিময় হতো, এবার তাও বন্ধ। এদিন অবশ্য দুই দলের খেলোয়াড়দের মধ্যে ম্যাচ শেষে প্রথা অনুযায়ী করমর্দনে আপত্তি জানাননি তারা। দুজন দুজনের সঙ্গে হাত মিলিয়েছেন। তবে হাত মেলানোর সময় তামিমকে অন্য দিকে তাকিয়ে থাকতে দেখা গেছে।

গত জুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের মাঝে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেন তামিম। পরদিন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সিদ্ধান্ত বদলান। তবে তার ক্যারিয়ার এখন থমকে আছে। সেপ্টেম্বরে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেললেও তামিমকে দেখা যায়নি বিশ্বকাপে। বিশ্বকাপের ঠিক আগে তামিমের তুমুল সমালোচনা করে একটি গণমাধ্যমে বিস্ফোরক সাক্ষাতকার দেন সাকিব। তাদের সম্পর্ক আরও তিক্ত অবস্থায় চলে যায় এরপর।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়