Apan Desh | আপন দেশ

বাংলাদেশ সিরিজ ফাইনাল নিশ্চিত করল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৩, ২৮ জানুয়ারি ২০২৪

বাংলাদেশ সিরিজ ফাইনাল নিশ্চিত করল

ছবি: সংগৃহীত

শেষ ওভারে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৯ রান। জান্নাতুল মাওয়ার করা ওভারের প্রথম বলটি ‘নো’ হয়। সবমিলিয়ে ৩ রান আসে। ফ্রি হিট বল থেকে ২ রান নেয় লঙ্কানরা। বৈধ এক বলে ৫ রান খরচ করে ম্যাচ থেকে দূরে সরে যায় বাংলাদেশ। তবে পরের ৫ বলে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মাওয়া। ফলে ১ রানের জয় পায় বাংলাদেশ।

রোববার (২৮ জানুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় শ্রীলঙ্কা-বাংলাদেশ।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের অধিনায়ক সুমাইয়া আকতার। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৪ রান করে বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ ৫০ রান করেছেন রাবেয়া খান। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে একটি করে উইকেট নিয়েছেন দেওমি বিহঙ্গ বিজেরত্নে, শাসিনি জিমহানি বিজয়ারত্না ও মানুদি দুলানসা নানায়াক্কারা।

আরও পড়ুন>> ‘কেন একটা জিনিস নিয়ে বারেবারে গুতান?’

বাংলাদেশের দেয়া ১১৫ রানের জবাবে ধীর গতিতে ব্যাটিং করে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় তারা। দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারত্না ও দেওমি বিহঙ্গ বিজেরত্নে যোগ করেন ৫৬ রান। ১১তম ওভারের তৃতীয় বলে বিজেরত্নেকে ফেরান রাবেয়া। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন লঙ্কান ওপেনার।

ম্যাচের শেষ ওভারে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান। তবে ওভারের প্রথম বলটি ‘নো’ হয় এবং সবমিলিয়ে ২ রান আসে। আর ফ্রি হিট বলে ২ রান দেন স্পিনার জান্নাতুল মাওয়ার। ফলে এক বলে ৪ রান খরচ করায় ম্যাচ থেকে দূরে সরে যায় বাংলাদেশ।

তবে পরের ৫ বলে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন এই স্পিনার। ফলে ১ রানের জয় পায় বাংলাদেশ। এই জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু