Apan Desh | আপন দেশ

মেসি না খেলায় অনুদান কাটবে হংকং সরকার

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:০৬, ৬ ফেব্রুয়ারি ২০২৪

মেসি না খেলায় অনুদান কাটবে হংকং সরকার

ছবি: সংগৃহীত

স্বাগতিক হংকংকে ৪-১ গোলে হারায় ইন্টার মিয়ামি। কিন্তু মেসি ভক্তদের মোটেই সন্তুষ্ট করতে পারেনি। এমনকি ম্যাচের শেষে মিয়ামি মালিক ডেভিড বেকহ্যাম, কোচ জেরার্ডো মার্টিনোকে দুয়ো ধ্বনিও শুনতে হয়েছে। খোদ হংকং সরকারও আয়োজকদের উপর ক্ষেপেছেন। কারণ কিংবদন্তি তারকা মেসির অনুপস্থিতি। আর এজন্য অনুদানের অর্থ কেটে রাখার ইঙ্গিত দিয়েছে হংকং সরকার।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে সমস্যায় ভুগছেন আটবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি। যে কারলে মিয়ামির হয়ে মাঠে নামেননি। তবে হংকং সফরে মাঠে লিওনেল মেসির অনুপস্থিতি আয়োজকদের দারুণভাবে হতাশ করেছে। 

শুধু মেসি নয়, হংকংয়ের প্রীতি ম্যাচটিতে মার্টিনো বদলি বেঞ্চে বসেছিলেন সাবেক বার্সেলোনা তারকা সার্জিও বাসকুয়েটস, লুইস সুয়ারেজ ও জোর্দি আলবাকেও। এমন ম্যাচে হতাশ সমর্থকরা চিৎকার করে টিকিটের অর্থ ফেরতও চেয়েছেন। সমর্থকদের সাথে সুর মিলিয়ে হংকং সরকারও বলছে, আয়োজক টালটার এশিয়ার কাছ থেকে তারা অর্থ কেটে রাখবে।

আরও পড়ুন>> বর্ণবৈষম্যের অভিজ্ঞতা জানালেন এনটিনি

মেজর স্পোর্টস ইভেন্টস কমিটিকে (এমএসইসি) ম্যাচটি আয়োজনের জন্য হংকং সরকার ১৫ মিলিয়ন ডলার দেন। সঙ্গে ভেন্যুর জন্য আরও এক মিলিয়ন ডলার দিয়েছে। তবে মেসি না খেলায় এবার উল্টো ক্ষুব্ধ হয়েছে তারা।

সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মেসি না খেলায় আয়োজকদের উপর দারুণ হতাশ হয়েছে ফুটবল সমর্থকরা। এজন্য আয়োজকদের অবশ্যই সকলের কাছে জবাবদিহি করতে হবে। আয়োজনের শর্তানুযায়ী মেসিকে না খেলানোর জন্য তাদের কাছ থেকে অর্থও কেটে রাখা হবে।’

আয়োজক কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, তারা আশা করেছিল মেসি ও সুয়ারেজ দু’জনেই মূল দলে খেলবেন। তবে তা না হওয়ায় তারাও হতাশ। তারা কেউ বিষয়টি আগে জানতো না বলেও দাবি করেছে।

গত বৃহস্পতিবার রাতে সৌদি আরবের আল নাসরের বিপক্ষে মাঠে নামেন। ওই ম্যাচে মাত্র ৬ মিনিট খেলেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়