Apan Desh | আপন দেশ

জাতীয় দলের কোচ হতে চান না সালাউদ্দিন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৪, ৪ মার্চ ২০২৪

জাতীয় দলের কোচ হতে চান না সালাউদ্দিন

ছবি: সংগৃহীত

দেশীয় কোচদের মধ্যে সবচেয়ে পরিচিত মুখ মোহাম্মদ সালাউদ্দিন। দেশের লোকাল খেলোয়ারদের এগিয়ে নিতে তার রয়েছে বিশাল অবদান। যেকোনো সময় সমস্যায় পড়লে সাকিব আল হাসান, তামিম ইকবালসহ অনেকে দ্বারস্থ হন কোচ সালাউদ্দিনের। 

বিপিএল ২০২৪ আসরে কুমিল্লার কোচ হিসেবে কাজ করেছেন। এমন একজন বাংলাদেশের কোচ না হওয়ায় বিস্ময় প্রকাশ করেছিলেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। তবে নিজেই জাতীয় দল কোচ হতে চান না সালাউদ্দিন।

জাতীয় দলের কোচ হতে না চাওয়া প্রসঙ্গে সালাউদ্দিন বলেন, ‘সত্যি বলতে, এখন আমার অন্য কারও অধীনে কাজ করার বয়স নেই। সহকারি কোচ হলে আমাকে ছেলেদের উন্নতির জন্য অনেক বেশি পরিশ্রম করতে হবে। পাশাপাশি অনেক সময় দিতে হবে। একটা দল গোছানোর পেছনে সহকারি কোচের বড় ভূমিকা থাকে। কিন্তু এখন আমি এটা করতে পারবো না। অন্য কারও অধীনে কাজ করার মানসিকতা এখন আর নেই।’

জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রসঙ্গে টেনে দেশের জনপ্রিয় এ কোচ বলেন, ‘হাথুরুসিংহের ব্যাপারে আমি যা দেখেছি ও বুঝেছি, অন্য কোচরা তার সঙ্গে খাপ খাওয়াতে পারছে না। আমি যেমন মানসিকতার, তাতে আমাকে স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে। অন্য কেউ যদি আমার কাজে প্রভাব খাটায় তাহলে আমার জন্য কাজ করা মুশকিল হয়ে পড়বে। আমি এমন নই। এ কারণেই আমি নাম দেইনি।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়