Apan Desh | আপন দেশ

জন্মদিনে ম্যাচসেরা তামিম

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:০৯, ২০ মার্চ ২০২৪

জন্মদিনে ম্যাচসেরা তামিম

পুরোনো ছবি

নিজের ৩৫তম জন্মদিনটা দুর্দান্তভাবেই রাঙালেন তামিম ইকবাল। ডিপিএলের শুরুর তিন ম্যাচে ছন্দে না থাকা বাঁহাতি ব্যাটার আজ ফিফটি তুলে নিয়েছেন। তামিমের মতো ম্যাচে ফিফটি পেয়েছেন তার সতীর্থ পারভেজ হোসেন ইমন। দুই ওপেনারের ফিফটিতে টানা চতুর্থ জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বিকেএসপির ৩ নম্বর মাঠে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ৮ উইকেটে হারিয়ে চতুর্থ জয় পেয়েছে প্রাইম ব্যাংক। 

১৩৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ১১৮ রান তোলেন তামিম-পারভেজ। তবে ২ রানের ব্যবধানে দুজনে আউট হয়ে যান। ৬৭ রানে ফিরে যাওয়ার আগে তামিম ইনিংসটি সাজিয়েছেন ৬ চার ও ২ ছক্কায়। ইনিংসটির জন্য ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন বাঁহাতি ব্যাটার। আর আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা পারভেজ ৫০ রানের ইনিংসটি সাজিয়েছেন ৩ চারে। জয়ের বাকি কাজটুকু সেরেছেন বিশাল চৌধুরী (৬) ও নাঈম ইসলাম (৮)। 

প্রাইম ব্যাংকের জয়ের কাজটা অবশ্য আগেই করে রেখেছেন দলের বোলাররা। প্রতিপক্ষ রূপগঞ্জকে ১৩২ রানে আটকিয়ে দিয়ে। প্রাইমের বোলাদের দাপটের দিনে দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেছেন শামসুর রহমান শুভ। ২৪ রানে ৩ উইকেট নিয়ে প্রাইমের সেরা বোলার নাজমুল ইসলাম অপু। 

বিকেএসপির ৪ নম্বর মাঠে জয় পেয়েছেন সাকিব আল হাসান-নুরুল হাসান সোহানরাও। প্রতিপক্ষ সিটি ক্লাবকে ৪০ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

প্রথম ম্যাচ খেলতে নেমে ব্যাটিংয়ে ভালো কিছু করতে না পারলেও বোলিংয়ে দলের জয়ে অবদান রেখেছেন সাকিব। বৃষ্টির কারণে ৩৪ ওভারে নেমে আসা ম্যাচে ৩ উইকেট নিয়ে প্রতিপক্ষকে ৯ উইকেটে ১৭৮ রানে আটকিয়ে রাখতে অবদান রেখেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। তার মতোই ৩ উইকেট নিয়েছেন রিপন মন্ডলও। তবে সাকিবের চেয়ে বোলিংয়ে ২ রান কম দিয়ে। বাঁহাতি স্পিনারের ৩৯ রানের বিপরীতে ৩৭ রান দিয়েছেন পেসার রিপন। 

এর আগে, ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ২১৮ রান করে শেখ জামাল। শুরুটা অবশ্য ভালো ছিল না শেখ জামালের। ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল তারা। এ সময় ১৪ বলে ১৯ রান করে আউট হন সাকিব। পরে সেই ধাক্কা পঞ্চম উইকেটে সামলিয়ে নেন সোহান ও ইয়াসির আলি রাব্বি। দু’জনে মিলে ১৩৮ রানের জুটি গড়েন তারা। দুর্দান্ত জুটি গড়ার পথে ফিফটিও তুলে নিয়েছে দুই ব্যাটার। সোহানের অপরাজিত ৭২ রানের বিপরীতে ৭৮ রান আউট হন ইয়াসির আলি। আউট হলেও ৫৭ বলে ৬ চার ও ৪ ছক্কায় সাজানো ইনিংসটির জন্য ম্যাচসেরা হয়েছেন তিনি। 

দিনের আরেক ম্যাচ দুপুরের দিকেই জয় তুলে নিয়েছে আবাহনী। নারায়ণগঞ্জে ব্রাদার্স ইউনিয়নকে ৭১ রানে অলআউট করে ২২৫ বল হাতে রেখে ৮ উইকেটের জয় পেয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতের দল। প্রতিপক্ষকে একাই ধসিয়ে দিয়েছেন তানভীর ইসলাম। মাত্র ৭ রানে ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার। দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কারও তার হাতে উঠেছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়