Apan Desh | আপন দেশ

দেশের বিভিন্ন স্থানে আজও বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৭, ৮ মে ২০২৪

আপডেট: ১০:৪৩, ৮ মে ২০২৪

দেশের বিভিন্ন স্থানে আজও বৃষ্টির আভাস

ফাইল ছবি

দেশের বিভিন্ন স্থানে আজ বুধবার (৮ মে) বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এ ছাড়া ঢাকাসহ দেশের ১৬টি অঞ্চলের উপর দিয়ে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস দিয়েছে সংস্থাটি। 

এদিকে গত কিছুদিনের বৃষ্টিতে সারা দেশের তাপপ্রবাহ কমেছে। এপ্রিল থেকে চলতি মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত এ তাপপ্রবাহ বয়ে যায়। 

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি আজ আগের দিনের চেয়ে বরং বেশি হতে পারে। দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি আগামী অন্তত চার দিন চলতে পারে।

আবহাওয়া অধিদফর মঙ্গলবার (৭ মে) সন্ধ্যা ছয়টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস দেয়। সে অনুযায়ী, আজ রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

গোপালগঞ্জ, যশোর ও চুয়াডাঙ্গা জেলারেউপর দিয়ে মৃদু ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমে যেতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে আবহাওয়ার বার্তায়।

আরও পড়ুন <> বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী আজ

আবহাওয়া অধিদফতর প্রতিদিন দেশের ৪৪টি স্টেশনের আবহাওয়া পরিস্থিতি তুলে ধরে। সেই অনুযায়ী, মঙ্গলবার দেশের ৩১টি স্টেশনে হালকা থেকে ভারী বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয় ফেনীতে, ১৩০ মিলিমিটার। এ ছাড়া চট্টগ্রামে ১১৮, মাইজদীকোর্টে ৯০ ও চাঁদপুরে ৮৯ মিলিমিটার বৃষ্টি হয়।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক মঙ্গলবার রাতে বলেন, বুধবার দেশে বৃষ্টি বাড়তে পারে। এর ফলে এখনো যে দু-তিনটি এলাকায় মৃদু তাপপ্রবাহ আছে, তা কমে যেতে পারে।

এপ্রিল মাসে দেশজুড়ে যে টানা তাপপ্রবাহ বয়ে যায় তা গত ৭৬ বছরে হয়নি বলে আবহাওয়া অধিদফতরের তথ্য। চলতি মাসের শুরুতেও তাপপ্রবাহ ছিল। তবে ২ মে বৃষ্টি শুরু হলে তাপ কমতে থাকে। গত সোমবার দেশজুড়ে বৃষ্টি শুরু হয়।
আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বৃষ্টির এ ধারা আগামী চার থেকে পাঁচ দিন থাকতে পারে। এ সময় তাপপ্রবাহেরও তেমন কোনো আশঙ্কা নেই।

চলতি মাসের মাঝামাঝি সময়ে একটি ঘূর্ণিঝড় হতে পারে বলে মাসের শুরুতে বলেছিল আবহাওয়া অধিদফর। তবে এখনো তেমন কোনো ঝড় সৃষ্টি হয়নি বলেই জানান ওমর ফারুক।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে