Apan Desh | আপন দেশ

নোয়াখালীতে হাসপাতালকে জরিমানা, সাংবাদিক লাঞ্ছিত

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫৮, ২৪ আগস্ট ২০২৩

নোয়াখালীতে হাসপাতালকে জরিমানা, সাংবাদিক লাঞ্ছিত

ছবি : আপন দেশ

নোয়াখালী জেলা শহর মাইজদীতে বিভিন্ন অনিয়মের অভিযোগে প্যানকেয়ার আইসিইউ হাসপাতালকে নগদ ২ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা ও আইসিইউ বিভাগ বন্ধ ঘোষণা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় বিভিন্ন অনিয়মের অভিযোগে নোয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাফিজ ও সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডাক্তার নাইমা নুসরাত যাবিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

হাসপাতাল পরিদর্শন ও কাগজপত্র পর্যালোচনা করে ভ্রাম্যমাণ আদালত হাসপাতালের আইসিইউ বিভাগে ডাক্তার নার্স না থাকা এবং হাসপাতালের সকল কাগজপত্র না পাওয়াসহ নানান অসংগতি পান। এজন্য হাসপাতাল কতৃপক্ষেকে ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া ভ্রাম্যমান আদালত আইসিইউ বিভাগ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেন। এক্সরে বিভাগের অনুমোদন না থাকায় সেটাও বন্ধ ঘোষণা করা হয়।


 আরও পুড়ুন: নোয়াখালীতে শিশু বলৎকার, শিক্ষককে পুলিশে দিল জনতা


এ বিষয়ে সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাইমা নুসরাত জাবিন সত্যতা স্বীকার করে বলেন, হাসপাতালে যে পরিমাণ অনিয়ম ছিল আরও বেশি ব্যবস্থা নেয়ার দরকার ছিল। তাদের আইসিইউ বিভাগে অনিয়মের ভরপুর ডাক্তার নার্স কিছুই নেই। 

এসময় সংবাদ সংগ্রহকালে দেশ টিভির প্রতিনিধি রিফাত মির্জাকে লাঞ্ছিত করে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মালেক মানিক। এসময় ওই প্রতিনিধির হাতে থাকা দেশটিভির বুম এবং মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। জেলায় কর্মরত সাংবাদিকেরা এ ঘটনার তীব্র নিন্দাও প্রতিবাদ জানিয়েছেন।  

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়