Apan Desh | আপন দেশ

বকশীগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৭, ২৬ আগস্ট ২০২৩

বকশীগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২

ফাইল ছবি

নাশকতার পরিকল্পনার অভিযোগে জামালপুরের বকশীগঞ্জ পৌর বিএনপির আহবায়ক,যুগ্ম আহবায়ক,শ্রমিকদলের সভাপতি ও ছাত্রদলের আহবায়কসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। এদের মধ্যে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৫ আগস্ট) বিকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এই ঘটনায় নামীয় ৬৬ জনসহ অজ্ঞাতনামা আরো ৩০-৩৫ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। 

শুক্রবার বকশীগঞ্জ থানায় মামলাটি করেন বকশীগঞ্জ থানার  উপ-পরিদর্শক (এসআই) মজিবুর রহমান। 

অভিযোগ রয়েছে, বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে নাশকতার পরিকল্পনার জন্য বকশীগঞ্জ পৌর শহরের নয়াপাড়া মোড়ে জড়ো হন বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। নাশকতা,জনমনে আতঙ্ক ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রস্তুতি নেন তারা। খবর পেয়ে অভিযান চালায় থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যান নেতাকর্মীরা। এ সময় ঘটনাস্থল থেকে মোরশেদ আলী ও ইউসুফ আলী নামে দুইজনকে গ্রেফতার করা হয়। মোরশেদ আলী দক্ষিণ দত্তেরচর গ্রামের শাহাজল হক ও ইউসুফ আলী কামালপুর নয়াপাড়া গ্রামের মৃত নইবুল্ল্যাহ শেখের ছেলে। 

মামলায় আসামীরা হলেন, বকশীগঞ্জ পৌর বিএনপির আহবায়ক জাহিদুল ইসলাম প্রিন্স, যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আল সাফী লিপন, উপজেলা শ্রমিক দলের সভাপতি কায়ছার আমীন, সরকারি কে ইউ কলেজের সাবেক ভিপি ও যুবদলের সাবেক সভাপতি  হাফিজুর রহমান উজ্জল, উপজেলা ছাত্রদলের আহবায়ক জুবাইদুল ইসলাম শামীম, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শেখ রহমত আলী, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান, বিএনপি নেতা হায়দার আলী,মাসুদ মিয়া, লাভলু খন্দকার,ইমরান শরীফ,নুর হোসেন, ইকরামুল ইসলাম মাখন, মনির হোসেন, সম্রাট মিয়া, আলামিন, নজরুল ইসলাম ফারুক, নুরুজ্জামান বাচ্চু মিয়া, শেখ ফরিদ, আবদুল মুকিত, উজ্জল মিয়া, আমিনুল ইসলাম, ফরিদ সরকার, মিজানুর রহমান, আবদুল সালাম, মাসুদ রানা, আকতার হোসেন মাস্টার, আবদুল হামিদ, আবু তালেব, মনো মিয়া, ওয়ায়েজ মিয়া, কায়ছার আমীন, আব্দুল্লাহ আল সাফী লিপন, মুরাদ সরকার, সোহেল রানা পলাশ, মুক্তার হোসেন, মনির, শহিদুল্লাহ,রফিকুল ইসলাম, আবু রায়হান, শরীফ মিয়া, মালেক মিয়া, আবু রায়হান, রাজীব, আবদুল্লাহ, সুরুজ মিয়া, সাজু মিয়া, মিন্টু মিয়া, বিল্লাল, আবদুল হাকিম, রুবেল, মইন উদ্দিন, খোরশেদ, ভুট্রু মিয়া, মুক্তার আলী, বাদল, ওমর ফারুক, সোনা মিয়া, মহির উদ্দিন, নুর ইসলাম, আক্কাছ আলী, সাদা মিয়া, ছানাউল হক বাবু, বাবুল মিয়া, লেলিন ও মমিন মিয়া। 

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল রানা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।  বাকি আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

আপন দেশ/প্রতিনিধি/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়