Apan Desh | আপন দেশ

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৬, ৩০ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা

ছবি: সংগৃহীত

তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা। তাপমাত্রার পারদ কিছুতেই নামছে না, চড়চড় করে বে‌ড়েই চ‌লে‌ছে। দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। দেশের ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে আবহাওয়া অফিস। এ সময় বাতাসের আর্দ্রতা রেকর্ড করা হয় ১২ শতাংশ। যা ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা ৩টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়।

এর আগে সকাল ৯টায় তাপমাত্রা ‌রেকর্ড করা হয় ৩৪ ডিগ্রি সেল‌সিয়াস। এ সময় বাতা‌সের আর্দ্রতা ছিল ৫৬ শতাংশ। দুপুর ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১.৫ ডিগ্রি সেল‌সিয়াস। এ সময় বাতা‌সের আদ্রতা ছিল ১৪ শতাংশ।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিস থেকে জানা গেছে, আজ‌কের তাপমাত্রা এ যাবত সব রেকর্ড ভে‌ঙে‌ছে। এর আগে, ২০০৫ সালের ২ জুন জেলা স‌র্বোচ্চ তাপমাত্রা উঠে‌ছিল ৪৩ ডিগ্রি সেল‌সিয়াস। ২০১৪ সালের ২১ মে ৪৩.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছিল। সে হিসেবে ১০ বছর পর চুয়াডাঙ্গায় তাপমাত্রার পারদ ৪৩ ডিগ্রিতে উঠলো।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিসের ইনচার্জ জামিনুর রহমান জানান, জেলায় হিট অ্যালার্ট জারি আছে। জনস‌চেতনায় জেলা প্রশাস‌কের পক্ষ থে‌কে প্র‌তি‌দিনই জেলাজু‌ড়ে মাইকিং করা হ‌চ্ছে। আজ পর্যন্ত চুয়াডাঙ্গার তাপমাত্রার পারদ সর্বোচ্চ ৪০ থে‌কে ৪৩ ডিগ্রিতে উঠা নামা কর‌ছে। সবাইকে সাবধানে থাকার অনুরোধ রইলো।   

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়