Apan Desh | আপন দেশ

হিটস্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৬, ৩০ এপ্রিল ২০২৪

হিটস্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

ছবি: সংগৃহীত

সাতক্ষীরায় তীব্র গরমে মো. ফারুক হোসেন নামে এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি সদর উপজেলার নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি ইংরেজী শিক্ষক।

জানা যায়, গতকাল সোমবার নিজ কর্মস্থলে অসুস্থ হয়ে পড়েন ফারুক হোসেন। পরে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুন লায়লা জানান, ফারুক হোসেন বিদ্যালয়ে আসার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

সেখানকার মেডিসিন বিভাগের প্রধান ডা. কাজী আরিফ তাকে দেখার পর অতিরিক্ত গরমের কারণে হিটস্ট্রোক হয়েছে বলে ধারণা করেন। পরে অবস্থার অবনতি হলে তাকে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকাকালীন অবস্থায় আজ সকালে মারা যান বলে তিনি জানান।

এদিকে, সাতক্ষীরায় আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আদ্রতা ছিল শতকরা ২৫ ভাগ। ২১ বছরের মধ্যে এটি জেলার সর্বোচ্চ তাপমাত্রা। এ তথ্য জানিয়েছেন জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়