Apan Desh | আপন দেশ

উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৬, ২ মে ২০২৪

আপডেট: ১৬:৩৮, ২ মে ২০২৪

উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

ছবি: আপন দেশ

উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী এমপিরদের নিকটাত্মীয়দের নির্বাচনে অংশ নিতে বাধা নেই। তবে তারা প্রভাব খাটালে প্রার্থীতা বাতিল করা হবে। এমন হুশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। 

বৃহস্পতিবার (২ মে) সকালে পাবনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে রাশেদা সুলতানা বলেন, মন্ত্রী এমপিরদের নিকটাত্মীয়দের নির্বাচনে অংশ নিতে বাধা নেই। তবে, তাদের প্রতি অনুরোধ থাকবে তারা যেনো নিজের পছন্দের প্রার্থীকে জেতাতে ক্ষমতার অপব্যবহারের চেষ্টা না করেন। এর ব্যত্যয় হলে, কমিশন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। সে সক্ষমতাও কমিশনের রয়েছে। 

স্থানীয় প্রশাসনকে নিরপেক্ষ আচরণের নির্দেশনা দিয়ে ইসি বলেন, পক্ষপাতমূলক আচরণের প্রমাণ মেলে সরকারি কর্মকর্তাদেরও চাকুরিচ্যুত করা হবে। আইনগত ব্যবস্থা নেবে কমিশন। যদি কোন কর্মকর্তার কারো প্রতি অনুরাগ প্রদর্শনের মনোবৃত্তি থাকে, তবে তারা যেনো তা পরিহার করেন। এ বিষয়ে নির্বাচন কমিশন জিরো টলারেন্স দেখাবে।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা আরও বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে। অনিয়ম হলে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালতে ব্যবস্থা নেয়া হবে। বিশৃংখলার সুযোগ নেই।

বিভিন্ন প্রার্থীদের মোটর সাইকেল মহরা ও সন্ত্রাসীদের দিয়ে ভীতিকর প্রচারণার অভিযোগের প্রেক্ষিতে ইসি কমিশনার বলেন, এখন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণায় কেউ প্রদর্শন ও আচরণ বিধি লঙ্ঘন করলে তাদেরও শাস্তির আওতায় আনা হবে। বিশৃংখলা বাদ দিয়ে প্রার্থীরা ভোটারদের মন জয়ের চেষ্টা করলেই লাভবান হবেন।

রাজশাহী বিভাগের স্থানীয় সরকারের পরিচালক পারভেজ রায়হানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন রাজশাহী রেঞ্জের উপ মহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান, ৫৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্ণেল গোলাম কিবরিয়া, পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান, পুলিশ সুপার আকবর আলী মুনসী ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়