Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ান মেয়ে প্রেমের টানে নোয়াখালী, আদালতে বিয়ে

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৩, ১ জুলাই ২০২৩

মালয়েশিয়ান মেয়ে প্রেমের টানে নোয়াখালী, আদালতে বিয়ে

ছবি: আপন দেশ

নোয়াখালীর চৌমুহনী পৌরসভার হাজীপুর এলাকার ফরহাদ হোসেন (২৬)। বাবার নাম কবির হোসেন। পাঁচ বছর আগে মালয়েশিয়ায় পাড়ি জমান জীবিকার সন্ধানে। মালয়েশিয়ার লাডাং হোপফুল এলাকার হাটতালিকা নামের একটি কোম্পানিতে চাকরি করেন। সেখানেই পরিচয় স্থানীয় মেয়ে স্মৃতি আয়েশা বিন রামাসামির (২২) সঙ্গে।

এরপর দুজনের মধ্যে প্রেম। চলতি বছর কাজ শেষ হওয়ায় দেশে ফিরেন ফরহাদ। এরপর মালয়েশিয়ায় কোনোভাবেই মন টিকতেছিলো না স্মৃতির। সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশে পাড়ি জমানোর। গত ২৪ জুন ঢাকার হযরত শাহ্জালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে সোজা নোয়াখালী ফরহাদের বাড়ীতে স্মৃতি। যেন স্বপ্ন দেখছিলেন ফরহাদ। কারণ প্রিয়া এখন নিজ ঘরে। ভিনদেশি মেয়ে পেয়ে খুশি ফরহাদ হোসেনের পরিবারও।

বাংলাদেশে আসার পর পরদিন ২৫ জুন আদালতে এফিডেভিটের মাধ্যমে ফরহাদ ও স্মৃতি আয়েশা বিন রামাসামির বিয়ে সম্পন্ন হয়। এতে হৈচৈ পড়েছে পুরো এলাকায়। অনেকেই মালয়েশিয়ান বধূকে দেখতে ছুটে আসছেন ফরহাদের বাড়িতে।

আরও পড়ু <> নোয়াখালীতে অস্ত্রসহ দুই যুবক গ্রেফতার, এরআগে গণপিটুনী

ফরহাদের পরিবারের সদস্যরা জানান, প্রায় পাঁচ বছর মালেশিয়ার একটি কোম্পানিতে কাজ করার পর চলতি বছরে বাংলাদেশে চলে আসেন ফরহাদ। কর্মক্ষেত্রে পরিচয় ও পরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠা স্মৃতি আয়েশা বিন রামাসামির সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিলো ফরহাদের। তাদের উভয়ের কথোপকথনের মাধ্যমে তারা নিজেদের বিয়ের বিষয়ে সিদ্ধান্ত নেন। সেই সূত্রেই ২৪ জুন বাংলাদেশে আসেন স্মৃতি আয়েশা বিন রামাসামি। তাদের উভয়ের সিদ্ধান্তে পরদিন তাদের বিয়ে সম্পন্ন করা হয়। এখন দুইজন অনেক সুখি।

ফরহাদ হোসেন বলেন, আমি মালেশিয়ার একটি কোম্পানিতে চাকরি করার সময় স্মৃতির সঙ্গে পরিচয় হয়। পরিচয় থেকে ভালোবাসা। দীর্ঘ সাড়ে চার বছরের সম্পর্ক আমাদের। বাড়ি আসার পর ভালোবাসার টানে আমার সঙ্গে যোগাযোগ করে স্মৃতি বাংলাদেশে চলে আসে। ওই দেশের আইন অনুযায়ী স্মৃতি প্রাপ্তবয়স্ক। তাই সে নিজে সিদ্ধান্ত নিয়েই বাংলাদেশে এসেছে। আমরা বিয়ে করেছি।

কিছুটা বাংলা বলতে পারা স্মৃতি আয়শা বিন রামাসামি বলেন, ফরহাদ হোসেনকে আমি ভালোবাসি, আমি বাংলাদেশকে ভালোবাসি। এখানকার পরিবেশ, আতিথিয়তা ও সবার ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। ফরহাদের পরিবারের সবাই আমাকে আপন করে নিয়েছেন। সবাইকে নিয়ে মিলেমিশে চলতে পেরে আমি ভীষণ খুশি।

আপন দেশ/মনির

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়