Apan Desh | আপন দেশ

কুমিল্লায় পিতা হত্যার দায়ে ৩ ছেলেকে মৃত্যুদণ্ড

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২২, ১১ জুলাই ২০২৩

কুমিল্লায় পিতা হত্যার দায়ে ৩ ছেলেকে মৃত্যুদণ্ড

ফাইল ছবি

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় পিতাকে হত্যার দায়ে তিন ছেলেকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খাঁন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার কান্দি গ্রামের হাজি আব্দুল করিমের ছেলে ফয়েজ উল্লাহ, অহিদ উল্লাহ, শহীদ উল্লাহ। তারা সবাই পলাতক রয়েছেন। অভিযুক্ত আরও চার আসামিকে খালাস দেয়া হয় এবং মৃত আরেক আসামি ফারুককে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।  

আরও পড়ুন: চৌদ্দগ্রামে ঘুমন্ত মা-ছেলেকে কুপিয়ে হত্যা

এজাহার সূত্রে জানা গেছে, বাবা হাজি আব্দুল করিম তিনটি বিয়ে করেন। দণ্ডপ্রাপ্তরা সবাই তার প্রথম ঘরের সন্তান। দ্বিতীয় স্ত্রীর ঘরে দুই মেয়ে জন্মগ্রহণ করে। তাদের অন্যত্র বিয়ে দেয়া হয়। এরপর তিনি আবার বিয়ে করেন। তৃতীয় স্ত্রীর ঘরে তিন ছেলে ও এক মেয়ে জন্মগ্রহণ করে। তৃতীয় স্ত্রীর ছেলে-মেয়েদের সঙ্গে প্রথম স্ত্রীর ছেলে মেয়েদের জায়গা-জমি নিয়ে ঝামেলা হয়। ২০১৩ সালের ২৬ আগস্ট সকালে এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে প্রথম স্ত্রীর সন্তানরা বাবা হাজি আব্দুল করিমের ওপর হামলা করলে আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনায় মামলা দায়ের করেন তৃতীয় স্ত্রী সাফিয়া বেগম।

কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মুজিবুর রহমান বলেন, মামলার রায় হয়েছে তবে এখনও নথি হাতে আসেনি।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়