Apan Desh | আপন দেশ

রমজানে গরুর মাংস ৬০০ টাকা কেজি 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০১, ৪ মার্চ ২০২৪

রমজানে গরুর মাংস ৬০০ টাকা কেজি 

ছবি: সংগৃহীত

পবিত্র রমজানে ৬০০ টাকা কেজি দরে গরুর মাংস বি‌ক্রি করা হ‌বে। আর খাসির মাংস বিক্রি হবে ৯০০ টাকা কেজিতে দরে। রাজধানীর ২৩ জায়গায় এ কার্যক্রম চলবে। আগামী ১০ মার্চ থেকে চালু হবে। জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান। 

সোমবার (৪ মার্চ) জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শে‌ষে সাংব‌া‌দিক‌দের এ তথ‌্য জানান মন্ত্রী।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, রাজধানীর ২৩ জায়গায় ১০ মার্চ থেকে ঈদের আগের দিন পর্যন্ত গরুর মাংস ৬০০ টাকা কেজিতে বিক্রি করা হবে। এছাড়া ওই সব স্থানে খাসির মাংস ৯০০ টাকা কেজিতে, ডিম প্রতি পিস সাড়ে ১০ টাকা, ব্রয়লার সলিড মুরগির মাংস ২৮০ টাকা কেজিতে বিক্রি করা হবে। সক্ষমতা বাড়লে সারাদেশে এ দামে পণ্য বিক্রি করবে সরকার।

তিনি বলেন, ব্যবসায়ীদের বলব রমজান মাসকে কেন্দ্র করে মানুষকে কষ্ট দেবেন না। বাজার দর নিয়ন্ত্রণে নৈতিক জায়গা ঠিক করতে হবে। এদিকে ইলিশ নদীতে থাকতে পারলে উৎপাদন বাড়বে। জাটকা ধরা বন্ধ হলে ইলিশ উৎপাদন বাড়বে। আগামী ১১ মার্চ থেকে জাটকা ধরা বন্ধ হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে