Apan Desh | আপন দেশ

খলিল গোশত বিতান

রমজানেও গরুর মাংস ৫৯৫ টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৬, ১২ মার্চ ২০২৪

রমজানেও গরুর মাংস ৫৯৫ টাকা

ছবি: সংগৃহীত

পবিত্র রমজান মাস উপলক্ষে গরুর মাংসের দাম বেড়েছে। তবে দাম বাড়াননি আলোচিত মাংস ব্যবসায়ী খলিল আহমেদ। তিনি ঘোষণা দিয়েছেন রমজান মাসে ৫৯৫ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করবেন। ঘোষণা অনুযায়ী তিনি নির্ধারিত দামে মাংস বিক্রি করছেন। ক্রেতাদের লাইন দিয়ে মাংস কিনতে দেখা গেছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর শাজাহানপুরে খলিল গোশত বিতান থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।

তিনি বলেন, ছাড়কৃত মূল্যে পণ্য বিক্রির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানকে উৎসাহ দেয়া হচ্ছে। দিনভর রাজধানীর বেশ কয়েকটি স্থানে কম মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু হবে।

খলিলের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, বিশ্ব ভোক্তা দিবসে খলিলকে সেরা ব্যবসায়ী হিসেবে পুরস্কার দেয়া হবে। খলিলের এ উদ্যোগের ফলে মাংসের দাম কমতে পারে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি খলিলের মতো ব্যবসায়ীদের নিরাপত্তা দেয়ার প্রতিও জোর দেন তিনি।

আরও পড়ুন>> ঢাকায় গরুর মাংসের দাম বাড়ল

এক প্রশ্নের জবাবে ভোক্তার মহাপরিচালক বলেন, যারা দেশকে জিম্মি করে মানুষকে ঠকায়, তারাই ভালো কাজে বাধা সৃষ্টি করে। অনিয়ম ও বাজার কারসাজির খবর বেশি বেশি প্রচারের আহ্বান জানান তিনি।

এ সময় ব্যবসায়ী খলিল মিয়া বলেন, সারা বিশ্বেই মুসলিম দেশে দাম কমানো হয়। তাই তিনিও কমিয়েছেন। নিজেরা গরু উৎপাদন না করায় তাদের কেনা দাম অনুযায়ী বিক্রি করতে হয়। কম দামে মাংস বিক্রি করলে ক্রেতা বেশি হয় বলেও জানান আলোচিত এ ব্যবসায়ী।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়