Apan Desh | আপন দেশ

সয়াবিন তেল-চিনি আজ থেকে নতুন দামে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৯, ১৪ আগস্ট ২০২৩

আপডেট: ১৯:২৮, ১৪ আগস্ট ২০২৩

সয়াবিন তেল-চিনি আজ থেকে নতুন দামে

ফাইল ছবি

দেশের বাজারে সয়াবিন তেল ও চিনির দাম কমানোর ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। পণ্য দুটির নতুন দাম আজ সোমবার (১৪ আগস্ট) থেকে কার্যকর হচ্ছে। সয়াবিন তেল লিটারে এবং চিনি কেজিতে পাঁচ টাকা করে কমে পাওয়া যাবে।

রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন সয়াবিন তেলের দাম কমানোর ঘোষণা দেয়। এরপর বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশনও চিনির দাম কমানোর ঘোষণা দেয়।

আরও পড়ুন <> বাজারের উত্তাপ নিম্ন-মধ্যবিত্তের ওপর

অ্যাসোসিয়েশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারের সঙ্গে মিল রেখে নতুন দাম অনুযায়ী, প্রতি লিটার বোতলজাত সয়াবিনের দাম পড়বে ১৭৪ টাকা। বর্তমানে প্রতি লিটার ১৭৯ টাকায় বিক্রি হচ্ছে। আর খোলা সয়াবিনের নতুন দাম হবে ১৫৪ টাকা লিটার। বর্তমানে খোলা সয়াবিন তেল দাম ১৫৯ টাকা।

অন্য এক বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রতি কেজি খোলা চিনির নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩০ টাকা এবং প্রতি কেজি পরিশোধিত চিনির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা। অপরিশোধিত চিনির আন্তর্জাতিক বাজার দর ও স্থানীয় পরিশোধনকারী মিলগুলোর উৎপাদন খরচ কমায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। চিনির নতুন নির্ধারিত মূল্য সোমবার থেকে কার্যকর হবে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়