Apan Desh | আপন দেশ

পাওনা টাকা দাবি

ঢাবিতে ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ল ছাত্রলীগ নেতা

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৩, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

ঢাবিতে ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ল ছাত্রলীগ নেতা

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্য সেন হলে পাওনা টাকা চাওয়ায় ক্যান্টিন মালিককে মারধর করে দাড়ি ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। একই সঙ্গে তিনি ক্যান্টিনের ম্যানেজারকেও মারধর করেন বলেও অভিযোগ রয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সূর্য সেন হলের ক্যান্টিনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ক্যান্টিন মালিক ফাহিম হোসেন। 

অভিযুক্ত ছাত্রলীগ নেতা আরাফাত হোসাইন অভি হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি হলের ২৬৯ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী। 

ভুক্তভোগী ক্যান্টিন মালিক ফাহিম হোসেন বলেন, ‘দুপুরে আমি ক্যাশে বসা ছিলাম। অভি ভাই এসে আমার কাছে খাবার চান। আমি খাবার দিলাম এবং আগের বাকি দুই হাজার ৬৫০ টাকা দেয়ার বিষয়ে বলি। এতে তিনি আজকের খাবারও বাকি খাতায় লিখে রাখতে বললে আমি ম্যানেজারকে দিয়ে লিখে রাখি। কিন্তু কিছুক্ষণ পর তিনি আবার এসে আমাকে ক্যাশ কাউন্টার থেকে ডেকে নিয়ে কার সঙ্গে কীভাবে আচরণ করতে হয় জিজ্ঞেস করেন। আমি বলি, ভাই আমি তো আপনার কাছে শুধু বাকি টাকা চেয়েছি আর কিছু না। এ সময় সে আমার দাড়ি টান দিয়ে ছিঁড়ে ফেলে এবং আমাকে চড়, কিল, ঘুষি ও লাথি মারতে থাকে। তার সঙ্গে অন্যরা তাকে আটকে রাখতে চেষ্টা করলেও সে আমাকে মারতে থাকে এবং আমাকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। পরে আমি ক্যান্টিন থেকে বেরিয়ে গিয়ে হলের ছাত্রদের কাছে আশ্রয় নিই। আমাকে কোনো কারণ ছাড়া মারা হয়েছে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।’ 

আরও পড়ুন <> দেশের সব কোচিং সেন্টার বন্ধ

অভিযোগের বিষয়ে অভি বলেন, আমি দুপুরে খাবার খেতে গেলে ক্যান্টিন মালিক বকেয়া টাকা চান। তখন আমি বিকাশে টাকা তুলতে সমস্যা হচ্ছে বলে জানাই। কিন্তু আমি সেখান থেকে বের হওয়ার সময় তিনি ম্যানেজারকে বলেন আমাকে যেন নেক্সট টাইম খাবার না দেন। এটা শুনে আমি ক্যান্টিন মালিককে বললাম আপনি এটি কেমন কথা বললেন, একজনের সমস্যা তো থাকতেই পারে। এরপর হঠাৎ করে তিনি আমাকে ধাক্কা মারেন, আমিও তার কলার টেনে ধরি। তারপর ধাক্কাধাক্কির মধ্যে তার দাড়িতে আমার হাত লেগে ছিঁড়ে যায়।

প্রভোস্ট অধ্যাপক ড. জাকির হোসেন ভূইয়া বলেন, ‘বিষয়টি আমি অবগত হয়েছি। ভুক্তভোগীর লিখিত অভিযোগ তদন্ত কমিটি করে তার ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।’

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়