Apan Desh | আপন দেশ

ঢাবি এলাকায় রিকশাভাড়া এখন নির্ধারিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৪, ১৮ মে ২০২৩

আপডেট: ১৯:০১, ১৮ মে ২০২৩

ঢাবি এলাকায় রিকশাভাড়া এখন নির্ধারিত

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রিকশাভাড়া নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৮ মে) সকালে এই ভাড়ার তালিকা নির্ধারণ করে দেন ঢাবি শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। 

তিনি জানান, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে আগামী রোববার থেকে এই ভাড়ার তালিকা কার্যকর হবে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয় এলাকার ১০০ জন রিকশাচালকের  জন্য একটি আলাদা পোশাক নির্ধারণ করা হয়েছে। পরবর্তী সময়ে পরিস্থিতি বিবেচনায় এই সংখ্যা আরো বাড়ানো হবে বলে জানানো হয়েছে। 

নির্ধারিত ভাড়ার মধ্যে দূরত্বভেদে সর্বনিম্ন ভাড়া ১৫ টাকা ও সর্বোচ্চ ভাড়া ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ১৬টি জোনে এই ভাড়ায় রিকশা চলবে।

ঢাবির প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও রিকশাচালকদের পক্ষ থেকে নির্ধারিত ভাড়ার তালিকা হাতে তুলে দেন তানভীর হাসান সৈকত। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মী, শিক্ষার্থী ও রিকশাচালকরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে চালক ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে এই ভাড়া নির্ধারণ করা হয়েছে।  প্রাথমিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ১০০ জন রিকশাচালকের জন্য একটি আলাদা পোশাক নির্ধারণ করা হয়েছে। পরবর্তী সময়ে পরিস্থিতি বিবেচনায় এই সংখ্যা আরো বাড়ানো হবে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়