Apan Desh | আপন দেশ

গাজায় যুদ্ধবিরতি চান অস্কারজয়ী তারকারা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪:০৬, ১২ মার্চ ২০২৪

গাজায় যুদ্ধবিরতি চান অস্কারজয়ী তারকারা

ছবি: সংগৃহীত

হলিউডের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে সম্পন্ন হলো ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। এবার এ আয়োজনে গাজায় যুদ্ধবিরতি চেয়ে বেশ কিছু হলিউড তারকা লাল ব্যাজ ধারণ করেছেন। যেখানে লাল চকচকে বৃত্তের নকশায় ছিল একটি হাতের আদল, আর একটি কালো হৃদয়ের প্রতীক।

আল-জাজিরার প্রতিবেদন অনুযায়ী, অবরুদ্ধ গাজা উপত্যকায় যুদ্ধবিরতি ও বন্দিদের মুক্তি চেয়ে অস্কারের মঞ্চে লাল ব্যাজ পরেন হলিউড তারকারা। এদিন শিল্পী বিলি আইলিশ, ফিনিয়াস ও’কনেল, অভিনেতা মার্ক রাফালো, কৌতুক অভিনেতা রেমি ইউসেফসহ একাধিক হলিউড তারকাকে এ ব্যাজ পরে লাল গালিচায় হাঁটতে দেখা গেছে।

এবার আয়োজনে বেশ কিছু হলিউড তারকাকে দেখা গেল লাল ব্যাজ পরতে। যেখানে লাল চকচকে বৃত্তের নকশায় ছিল একটি হাতের আদল, আর একটি কালো হৃদয়ের প্রতীক।

গত অক্টোবরের শেষ দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে একটি চিঠি পাঠায় ‘আর্টিস্টস ফর সিজফায়ার’ নামের একটি গোষ্ঠী। সে সময় গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি ও সেখানকার বন্দিদের নিরাপদ মুক্তির দাবিতে সই করেন ৩৮০ জনেরও বেশি হলিউড তারকা।

এদের মধ্যে ছিলেন অভিনেত্রী কেট ব্ল্যানচেট, জেনিফার লোপেজ, অভিনেতা বেন অ্যাফ্লেক, ব্র্যাডলি কুপার প্রমুখ।

‘সহানুভূতি অবশ্যই জয়ী হবে’ উল্লেখ করে আর্টিস্টস ফর সিজফায়ার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলছে, তাদের সরবরাহ করা ব্যাজটি গাজায় স্থায়ী যুদ্ধবিরতি, বন্দিদের মুক্তি এবং বেসামরিকদের জন্য ত্রাণ সহায়তার দাবিতে সম্মিলিত সমর্থন।
 
কৌতুক অভিনেতা রেমি ইউসেফ বলেন, আমরা গাজায় অবিলম্বে এবং স্থায়ী যুদ্ধবিরতি চাই। ফিলিস্তিনি জনগণের জন্য ন্যায়বিচার ও শান্তি চাই। আপনারা জানেন, এটি একটি সর্বজনীন বার্তা, যার মানে শিশু হত্যা বন্ধ করা হোক।

এদিন অনুষ্ঠানের আগে মার্ক রাফালোকেও ব্যাজ পরতে দেখা যায়। তিনি বলেন, ‘আমরা শান্তির পথে বোমা ফেলছি না। যা বলছি তা হলো, যুদ্ধবিরতির সুযোগ দিতে দোষ কি?’

অন্যদিকে গত জানুয়ারিতে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের সময় কিছু তারকাকে হলুদ ফিতা পরতে দেখা গিয়েছিল। মূলত হামাসের হাতে জিম্মিদের সমর্থনেই এটি পরেছিলেন তারা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়