Apan Desh | আপন দেশ

রামেক হাসপাতালের ওটি থেকে ভুয়া চিকিৎসক গ্রেফতার

রাজশাহী ব্যুরো

প্রকাশিত: ১২:৫৪, ৩০ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১২:৫৮, ৩০ ডিসেম্বর ২০২৩

রামেক হাসপাতালের ওটি থেকে ভুয়া চিকিৎসক গ্রেফতার

ছবি : আপন দেশ

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল থেকে সামিউর রহমান (২৭) নামের এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। 

শুক্রবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত ১২টার দিকে হাসপাতালের ওটি থেকে তাকে আটক করা হয়। পরে তার নামে একটি প্রতারণা মামলা করে গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতার ওই ভুয়া চিকিৎসক নগরীর উপ ভদ্রা এলাকার রাশেদুর রহমানের ছেলে।

রামেক পুলিশ বক্সের ইনচার্জ মুকুল শেখ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শরীরে দামি পোশাক। তার ওপর চিকিৎসকদের ব্যবহৃত অ্যাপ্রোন। কাঁধে ঝুলানো স্ট্যাথোসকোপ। গলায় রয়েছে আইডি কার্ড। আর হাতের আঙুলে বেশ কয়েকটি স্বর্ণের আংটি। যে কেউ প্রথম দেখায় মনে করতে পারেন তিনি একজন এমবিবিএস চিকিৎসক। কিন্তু আসলে তিনি কোনো চিকিৎসক নন। ভুয়া এসব আইডি কার্ড ব্যবহার করে প্রায়ই আসতেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে। 

আরও পড়ুন <> নির্বাচনে কেন ভীতসন্ত্রস্ত চিত্রনায়িকা মাহি

হাসপাতালের জরুরি বিভাগের সিনিয়র মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট গোলাম মোস্তফা জানান, রাত সাড়ে ১১টার দিকে অ্যাপ্রোন পরিহিত অবস্থায় জরুরি বিভাগে ঢুকেন ওই ভুয়া চিকিৎসক। এ সময় কত্যর্বরত নার্সদের কাছে মাস্ক ও ওটির পোশাক চান। সেগুলো দিতে না পারায় নার্সদের ওপর তিনি চড়াও হন। পরে ওই ব্যাক্তির আচরণে সন্দেহ হলে তাকে পুলিশে দেয়া হয়।

তবে ওই ভুয়া চিকিৎসকের দাবি, তার স্বপ্ন ছিল বড় চিকিৎসক হওয়ার। কিন্তু পারিবারিক সমস্যার কারণে সেটি হয়ে ওঠেনি। তাই পরিবার ও আত্মীয় স্বজনদের তিনি চিকিৎসক পরিচয় দিতেন। সম্প্রতি তিনি এই পরিচয়ে এক নারীকে বিয়েও করেছেন। এ ছাড়া তিনি মাঝে মাঝে শখের বসে এসে রোগীদের চিকিৎসা সেবা দিতেন।

হাসপাতালের আনসার (পিসি) শহিদুল ইসলাম জানান, প্রথমে সামিউর রহমান ভুয়া চিকিৎসক নন বলে দাবি করেন। পরে এক পর্যায়ে স্বীকার করেন। এরপর তাকে আটক করে হাসপাতালের পুলিশ বক্সে নিয়ে আসা হয়।

গ্রেফতার সামিউর রহমান নিজেকে ইসলামী ব্যাংক ইনিস্টিটিউট অব হেলথ টেকনোলোজির শিক্ষার্থী দাবি করলেও সেটির পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেননি। 

আপন দেশ/এমআর

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে