Apan Desh | আপন দেশ

অধ্যক্ষ পেল ২৮ সরকারি কলেজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০০, ৭ মার্চ ২০২৪

অধ্যক্ষ পেল ২৮ সরকারি কলেজ

ফাইল ছবি

দেশের ২৮ সরকারি কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগে পেয়েছেন বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও অধ্যাপকরা। ওইসব কলেজের আগের অধ্যক্ষদের বিভিন্ন কলেজে বদলি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার (৬ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সিচব মোছা. রেবেকা সুলতানা এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করেছেন।

এতে বলা হয়, ১৩ মার্চ নিজ নিজ কর্মস্থল থেকে অবমুক্ত হয়ে তাদের বদলি করা পদে যোগদান করতে হবে। ১৩ মার্চ অবমুক্ত না হলেও অবমুক্ত হিসেবে তারা গণ্য হবেন। বর্ণিত কর্মকর্তারা আবশ্যিকভাবে তার পিডিএস-এ লগইনপূর্বক অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করবেন।
 
এদিকে সরকারিকৃত কলেজের আরও ২৬ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগপ্রাপ্তরা পিরোজপুরের কাউখালী উপজেলার কাউখালী মহাবিদ্যালয়ে কর্মরত। বুধবার তাদের অস্থায়ী নিয়োগ দিয়ে পৃথক প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।
 
প্রজ্ঞাপনে বলা হয়েছে, আত্তীকরণ বিধিমালা অনুসারে কর্তৃপক্ষের সন্তোষজনক প্রতিবেদন ও পিএসসির সুপারিশের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়ায় শিক্ষকদের চাকরি স্থায়ী করা হবে। কলেজে আত্তীকৃত কোনো শিক্ষক বদলি হতে পারবেন না বলেও জানানো হয়।

আপন দেশ/এসএমএ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়