Apan Desh | আপন দেশ

ভুল চিকিৎসা বলে কিছু নেই: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৫, ৩০ এপ্রিল ২০২৪

ভুল চিকিৎসা বলে কিছু নেই: স্বাস্থ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

প্রায়ই পত্র-পত্রিকা ও টিভিতে দেখি ভুল চিকিৎসার কথা। ভুল চিকিৎসা বলে কিছু নেই৷ এটা আমি আমরা বলতে পারি না। ভুল চিকিৎসার ব্যাপার যদি থেকেও থাকে, সেটা বলার অধিকার একমাত্র বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের আছে। আমরা বললে চিকিৎসার অবহেলার কথা বলতে পারি। বলেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২৭তম বিশ্ববিদ্যালয় দিবসে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি আপনাদের সুরক্ষার বিষয় দেখবো। আপনাদের সঙ্গে কোনো অবিচার হলে আমি দেখবো। আপনাদের সঙ্গে থাকবো। কিন্তু আপনাদের রোগীর চিকিৎসা নিশ্চিত করতে হবে। নাহলে আমি ব্যবস্থা নেব। 

এ সময় ভুটানের অভিজ্ঞতা বলতে গিয়ে তিনি বলেন, আমি একবার ভুটানে গিয়েছিলাম। সেখানে ভুটানের মানুষ আমাদের চিকিৎসা ব্যবস্থার বেশ প্রশংসা করেছে। শুধু ভুটানের না, নেপালেও দেখে আসছি আমাদের চিকিৎসা ব্যবস্থায় তারা খুশি৷ আমি সার্কভুক্ত দেশগুলোর মধ্যে কথা বলেছি। তারা আমাদের দেশে চিকিৎসা নিতে আসছে।

আরও পড়ুন>> মানুষকে জম্বি করে দিচ্ছে নতুন ওষুধ! 

তিনি বলেন, বাইরের দেশ যখন আমাদের চিকিৎসার ওপর আস্থা রাখেন তখন গর্ব হয়। তাই আপনারা আমাদের চিকিৎসা বিজ্ঞানকে এমনভাবে এগিয়ে নিয়ে যান, যেন বিশ্বে আমাদের নিয়ে আলোচনা হয়।

এ সময় তিনি মন্ত্রী হওয়ার কথা বলতে গিয়ে বলেন, আমি নাটক দেখতে ভালোবাসি। একদিন আমি ও আমার স্ত্রী নাটক দেখছিলাম। হটাৎ আমার কাছে একটি ফোন আসলো। এরপর কোথায় গেল আমার স্ত্রী, কোথায় গেল আমার নাটক। তার হিসেব নেই। আমি সারাদেশ ঘুরে বেড়াচ্ছি। ঘুরে ঘুরে হাসপাতাল পরিদর্শন করছি।

আপন দেশ/এসএমএ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়