Apan Desh | আপন দেশ

কাশ্মীরে আগুনে পুড়ে ৩ বাংলাদেশি পর্যটকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৯, ১১ নভেম্বর ২০২৩

কাশ্মীরে আগুনে পুড়ে ৩ বাংলাদেশি পর্যটকের মৃত্যু

কাশ্মিরের ডাল লেকেেআগুনে পুড়ছে হাউসবোট

ভারতশাসিত কাশ্মীরের শ্রীনগরের ডাল লেকের হাউজবোটে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি পর্যটকের মৃত্যু হয়েছে। শনিবার (১১ নভেম্বর) সকালের দিকে সেখানে বেশ কয়েকটি হাউজবোটে আগুন লাগে। এরপর সেখান থেকে বাংলাদেশিদের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত তিন বাংলাদেশি পর্যটক সাফিনা নামে একটি হাউজবোটে ছিলেন। খবরে বলা হয়েছে আগুনে বোটগুলো পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, এদিন সকালের দিকে প্রথমে ডাল লেকের ৯ নম্বর ঘাটের কাছে একটি হাউজবোটে আগুন লাগে। পরে তা অন্য হাউজবোটে ছড়াতে থাকে। এ ঘটনায় অন্তত পাঁচটি হাউজবোট পুড়ে গেছে, ক্ষতি হয়েছে আরও কয়েকটির। তবে কীভাবে আগুন লেগেছে তার কারণ এখনো জানা যায়নি।

গত বছরও শ্রীনগরের নিগিন লেকে মাঝরাতে আগুন লেগে সাতটি হাউজবোট পুড়ে গিয়েছিল। তবে সে সময় পর্যটকদের নিরাপদে বোট থেকে উদ্ধার করা সম্বব হয়েছিল।

শ্রীনগরের দমকল বাহিনীর কর্মকর্তা ফারুক আহমেদ বলেছেন, শনিবার ভোর সোয়া ৫টার দিকে ডাল লেকের হাউসবোটে আগুন লাগার খবর আসে। টেলিফোনে এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলের কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। দুর্ঘটনাস্থল থেকে কয়েকজন পর্যটককে জীবিত উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, কী কারণে হাউসবোটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয়। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সূত্র: এনডিটিভি

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে