Apan Desh | আপন দেশ

ভারতে অস্ত্র তৈরির কারখানায় বিস্ফোরণ, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ১৭ ডিসেম্বর ২০২৩

ভারতে অস্ত্র তৈরির কারখানায় বিস্ফোরণ, নিহত ৯

ছবি: সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রে অস্ত্র তৈরির কারখানায় বিস্ফোরণে অন্তত ৯ শ্রমিক নিহত হয়েছে। একই সাথে বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। রোববার (১৭ ডিসেম্বর) সকালে নাগপুরের বাজারগাঁও গ্রামের এ ঘটনা। স্থানীয় পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

বিস্ফোরণস্থলে পুলিশ কর্মকর্তা সালভের বরাত দিয়ে রয়টার্স বলেছে, রোববার সকাল সাড়ে ৮টার দিকে সোলার ইন্ডাস্ট্রিজ নামের ওই কারখানাটির গাড়ি পার্কিং এলাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণের কারণ জানতে পুলিশের পক্ষ থেকে তদন্ত শুরু করা হয়েছে।

ওই কারখানায় ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, কারখানাটি শিল্প ও সামরিক বিস্ফোরক বা অস্ত্র তৈরি করে। একই সঙ্গে ভারতের প্রতিরক্ষা খাতের জন্য রকেট প্রোপেল্যান্ট ও ওয়ারহেডও তৈরি করা হয়।

আরও পড়ুন>> যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত ৪

সোলার ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান সত্যনারায়ণ নুয়াল ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমসকে বলেছেন, ‘আমি হতাহতের সঠিক সংখ্যা জানি না, তবে আমাকে জানানো হয়েছিল যে, বিস্ফোরণে পাঁচ থেকে ছয়জনের মৃত্যু হয়েছে।’

নাগপুর পুলিশ সুপার হর্ষ পোদ্দার ভারতের সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, বিস্ফোরক কোম্পানিটিতে কাস্ট বুস্টার প্ল্যান্টে প্যাকিংয়ের সময় বিস্ফোরণটি ঘটেছিল। পুলিশ এখনো বিস্ফোরণের কারণ অনুসন্ধান করছে। কারখানার যেখানে প্যাকিংয়ের কাজ করা হয় সেখানে বিস্ফোরণটি ঘটেছে। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে