Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ায় ৮৫ বাংলাদেশি শ্রমিক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ২৫ জানুয়ারি ২০২৪

মালয়েশিয়ায় ৮৫ বাংলাদেশি শ্রমিক গ্রেফতার

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় ৮৫ জন বাংলাদেশি শ্রমিক গ্রেফতার হয়েছেন। অভিবাসন সংক্রান্ত বিভিন্ন অপরাধে জড়িত ছিলেন তারা। দেশটির সংবাদমাধ্যম দ্য স্টারের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, সেরেম্বানে অভিযানে চালিয়ে ১১০ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে ১০ জন বাংলাদেশি বলে স্থানীয় অভিবাসন বিভাগ নিশ্চিত করেছে।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের স্টেট ডিরেক্টর কেনিথ তান আইক কিয়াং। এ বিষয়ে তিনি বলেন, অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। গত বুধবারের অভিযানে আটক করা ১১০ জন অবৈধ অভিবাসী। তাদের মধ্যে ৯১ জন পুরুষ।

আরও পড়ুন>> মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৩৩০ প্রবাসী আটক

তিনি জানান, আটককৃতদের মধ্যে ৬৪ জনই মায়ানমারের। বাকিদের মধ্যে ইন্দোনেশিয়ান ১৩ জন, বাংলাদেশি ১০ জন, ভারতীয় ৬ জন, পাকিস্তানি ৯ জন, শ্রীলঙ্কান ৬ জন এবং নেপালি ২ জন। এদের মধ্যে বেশির ভাগই ওই এলাকায় ব্যবসা ও নির্মাণ শ্রমিকের কাজ করতেন। 

এদিকে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দেশটির সংবাদমাধ্যম মালয় মেইলের আরেকটি প্রতিবেদনে বলা হয়েছে, জোহর ইমিগ্রেশন বিভাগ সেনাইয়ের বেশ কয়েকটি কারখানায় অভিযান চালিয়েছে। এ সময় ওয়ার্ক পারমিট না থাকায় ৮৫ অভিবাসীকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ৬৯ জন বাংলাদেশি।

জোহর ইমিগ্রেশন বিভাগের পরিচালক বাহারউদ্দিন তাহির বলেন, এই অভিযানে এনফোর্সমেন্ট অফিসাররা মোট ১১০ জন বিদেশি, এবং স্থানীয়দের তল্লাশি করেন। এর মধ্যে মোট ৪০ জনকে অবৈধ অভিবাসনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ইন্দোনেশিয়ার ৯ জন পুরুষ ও ১০ জন নারী, মায়ানমারের ২ জন পুরুষ ও ৯ জন নারী, বাংলাদেশের ৬ জন পুরুষ, পাকিস্তানের ২ জন পুরুষ, নেপালের ১ জন পুরুষ এবং ভারতের ১ জন পুরুষ রয়েছেন। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়