Apan Desh | আপন দেশ

অপারেশন থিয়েটারে রিলস ভিডিও, চাকরি খোয়ালেন ৩ নার্স

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

অপারেশন থিয়েটারে রিলস ভিডিও, চাকরি খোয়ালেন ৩ নার্স

ছবি: সংগৃহীত

দেশে বিদেশে এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম ট্রেন্ড রিলস। এ যেন ভাইরাল হওয়ার ভিন্ন এক প্রতিযোগীতা। ভাইরাল হওয়ার জন্য মানুষ প্রতিদিন করে যাচ্ছে নানা রকম কর্মকাণ্ড। এবার হাসপাতালে অপারেশন থিয়েটারে রিল ভিডিও বানাতে গিয়ে রীতিমতো চাকরি হারালেন তিন নার্স। ভারতের ছত্তিশগড়ের একটি হাসপাতালে এমন ঘটনা ঘটেছে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে জানা যায়, দেশটির ছত্তিশগড়ের রায়পুরের দাউ কল্যাণ সিং পিজি ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারে কর্মরত ছিলেন ওই তিন নার্স। তারা ওই হাসপাতালে অস্থায়ীভাবে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করতেন। গত ৫ ফেব্রুয়ারি অপারেশন থিয়েটারের মধ্যে রিল বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই তিন নার্স। সেই রিল ভাইরাল হয়ে যায়। এরপর তদন্তের ভিত্তিতে তাদের বরখাস্ত করে হাসপাতাল কর্তৃপক্ষ।

ভাইরাল হওয়া রিলে দেখা গেছে, অস্ত্রোপচারের সময় যে পোশাক পরা হয়, নার্সদের পরনে ছিল সেই সবুজ রঙের পোশাক আর মুখে ছিল সার্জিকাল মাস্ক। অপারেশন থিয়েটারের মধ্যেই তিনজন মিলে হিন্দি গানের ছন্দে নাচছেন। নিয়ম অনুযায়ী অপারেশন থিয়েটারের ভেতরে ছবি তোলা বা ভিডিও করা নিষিদ্ধ।

আরও পড়ুন>> শরীরে আগুন দেয়া মার্কিন সেনা মারা গেছেন

কিন্তু সেই বিষয়ে কোনো ভ্রুক্ষেপ ছিল না নার্সদের। এমনকি সেখানে উপস্থিত একজন সিনিয়র কর্মী তাদের বারণ করেছিলেন। তার কথায় গুরুত্ব দেননি ওই তিন নার্স।

ভারতীয় সংবাদমাধ্যমকে হাসপাতালের অন্যতম জ্যেষ্ঠ কর্মকর্তা হেমন্ত শর্মা বলেন, ‘পুষ্পা সাহু, তৃপ্তি দশর, তেজ কুমারী নামের তিন নার্সকে বরখাস্ত করা হয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি তাদের বরখাস্ত করা হয়। হাসপাতালের ভেতর রোগী পরিষেবা দেয়ার সময় বা অন ডিউটি এ ধরনের কাজ করা নিষিদ্ধ। সেই নিয়ম ভেঙেছেন তিন নার্স।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে