Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ায় আড়াই শতাধিক বাংলাদেশিসহ আটক ৪২৫

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ৫ আগস্ট ২০২৩

আপডেট: ২১:১১, ৫ আগস্ট ২০২৩

মালয়েশিয়ায় আড়াই শতাধিক বাংলাদেশিসহ আটক ৪২৫

ছবি: দ্য মালেশিয়ান রিজার্ভ

মালয়েশিয়ায় আড়াইশরও বেশি বাংলাদেশিসহ ৪২৫ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। তাদের বয়স ৮ থেকে ৫৪ বছর। খবর দ্য মালেশিয়ান রিজার্ভ

খবরে বলা হয়েছে স্থানীয় সময় শুক্রবার দিনগত (৪ আগস্ট) মধ্যরাত ১টায় মোট ৮০ জন ইমিগ্রেশন কর্মকর্তা কুয়ালালামপুরের চেরাসের তামান কনটের তিনটি ফ্ল্যাটে অভিযান অভিযান চালায়। এ সময় তারা মোট ৬০০ জন দেশি-বিদেশি নাগরিকের কাগজপত্র পরীক্ষা করেন। এর মধ্য কাগজপত্র না থাকায় ৪২৫ জন বিদেশিকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ৩৭২ জন পুরুষ এবং ৫৩ জন নারী।

জানা গেছে, আটক ব্যক্তিদের মধ্যে ২৫২ জন বাংলাদেশি, মিয়ানমারের ১০৮ জন, ইন্দোনেশিয়ার ৩০ জন, নেপালের ২০ জন, পাকিস্তানের ৭ জন, কম্বোডিয়ার ৬ জন এবং ফিলিপাইনের ২ নাগরিক রয়েছেন।

>>> আরও পড়ুন: দুর্নীতি মামলায় ইমরান খানের তিন বছরের কারাদণ্ড

কুয়ালালামপুর ইমিগ্রেশন অধিদপ্তরের পরিচালক শ্যামসুল বদরিন মহসিন সাংবাদিকদের জানান, পাস বা পারমিটের অপব্যবহার, অবৈধভাবে পরিচয়পত্র ছাড়াই অবস্থান (অতিরিক্ত অবস্থান) ও বিভিন্ন অরাধের কারণে তাদের আটক করা হয়।

তিনি জানান, আটক বিদেশিদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ এর অধীনে আরও বেশি তদন্ত করা হবে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়