Apan Desh | আপন দেশ

শাহজালালে সাড়ে ৬ কোটি টাকার সোনাসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৬, ২০ ডিসেম্বর ২০২৩

শাহজালালে সাড়ে ৬ কোটি টাকার সোনাসহ যাত্রী আটক

ছবি: সংগৃহীত

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ছয় কোটি টাকার সোনাসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

দুবাই থেকে আসা এমিরেটস এয়ারওয়েজের ওই যাত্রীর কাছ থেকে আট কেজি ২১৭ গ্রাম ওজনের স্বর্ণের বার ও অলংকার জব্দ করে শুল্ক গোয়েন্দার বিশেষ টিম। 

বুধবার (২০ ডিসেম্বর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক ফারহানা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, মঙ্গলবার রাতে রেখা পারভীন নামে এক যাত্রীকে তল্লাশি করে তার সাদা হ্যান্ড ব্যাগের ভেতরে কালো কাপড়ে মোড়ানো স্বর্ণবার উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণ গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়।

আরও পড়ুন <> মির্জা ফখরুলের জামিন শুনানি ৩ জানুয়ারি

গণনা করে ৬৯টি স্বর্ণবার, একটি স্বর্ণের চেইন পাওয়া যায়। পরে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ছয়টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়। মোট উদ্ধার করা স্বর্ণের বারের ওজন আট কেজি চার গ্রাম, একটি স্বর্ণের চেইন যার ওজন ১১৫ গ্রাম এবং ছয়টি স্বর্ণের চুড়ি যার ওজন ৯৮ গ্রাম। উদ্ধার করা স্বর্ণের মোট ওজন আট কেজি ২১৭ গ্রাম। স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ছয় কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা। 

এরপর স্বর্ণবারগুলো ঢাকা কাস্টম হাউসের গুদামে জমা দেয়া হয় ও যাত্রীকে আটক করে বিমানবন্দর থানায় হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়