Apan Desh | আপন দেশ

জিকে শামীমের আইনজীবীকে শাস্তি দিলো আদালত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪২, ৩০ এপ্রিল ২০২৪

জিকে শামীমের আইনজীবীকে শাস্তি দিলো আদালত

ছবি: সংগৃহীত

অস্ত্র মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গোলাম কিবরিয়া (জিকে) শামীম। জামিন নিয়ে প্রতারণা করায় তার আইনজীবী নিখিল কুমার সাহাকে শাস্তি দিয়েছেন আপিল বিভাগ। আগামী এক সপ্তাহ কোনো মামলা লড়তে পারবেন না তিনি। সেই সঙ্গে শামীমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৮ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

জানা গেছে, মঙ্গলবার (৩০ এপ্রিল) জিকে শামীমের জামিনের আদেশ কার্যতালিকার ৪ নম্বর সিরিয়ালে ছিল। যা দেখে অবাক হয়ে যান প্রধান বিচারপতি। তিনি বলেন, এটি কীভাবে আদেশের জন্য আসে, এ বিষয়ে শুনানিই তো হয়নি।

পরে আইনজীবী নিখিল কুমার সাহাকে এজলাসে ডাকেন তিনি। আইনজীবীকে জিজ্ঞেস করেন, ‘এটা কি করে হলো?’ এর কোনো সদুত্তর দিতে পারেননি আইনজীবী নিখিল কুমার। এ সময় প্রধান বিচারপতি ক্ষোভ প্রকাশ করেন। বলেন, ‘চালাকি করেন? কটা টাকার জন্য এসব করেন! কেন করেন?’

পরে নিখিল কুমার সাহাকে এক সপ্তাহ মামলা না লড়তে নির্দেশ দেন প্রধান বিচারপতি। এ সময় তিনি পাল্টা যুক্তি দিতে চাইলে প্রধান বিচারপতি সাফ জানিয়ে দেন, বেশি কথা বললে ১ বছর নিষিদ্ধ করা হবে।

এর আগেও জিকে শামীমের জামিন ঘিরে প্রতারণার ঘটনা ঘটেছিল হাইকোর্টে। ২০২০ সালে মার্চ মাসে প্রতারণার আশ্রয় নিয়ে হাইকোর্ট থেকে জামিন পান বহিষ্কৃত যুবলীগ নেতা ও আলোচিত এ ঠিকাদার। পরে অনুসন্ধানে জানা যায়, মাসখানেক আগে করা জামিন আবেদনে পুরো নাম উল্লেখ করেননি তিনি। যদিও জামিন আদেশে ঠিকই লেখা ছিল পুরো নাম।

উল্লেখ্য,  ২০১৯ সালে বাংলাদেশে আলোচিত ক্যাসিনোবিরোধী অভিযানের সময় আটক হন জিকে শামীম। তাকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল আদালত।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়