Apan Desh | আপন দেশ

অবন্তিকার আত্মহত্যা

জবি শিক্ষক দ্বীন ইসলাম জামিনে কারামুক্ত 

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৪, ৮ মে ২০২৪

জবি শিক্ষক দ্বীন ইসলাম জামিনে কারামুক্ত 

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেফতার বিশ্ববিদ্যালয়ের অব্যাহতিপ্রাপ্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। 

বুধবার (৮ মে) বিকালে কুমিল্লা কারাগার থেকে ওই শিক্ষক মুক্তি পান।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা কোতোয়ালি থানার ওসি ফিরোজ হোসেন বলেন, হাইকোর্টের নির্দেশে দ্বীন ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। দুপুরের পর আমরা কোর্টের অর্ডারটি হাতে পাই। এরপরই তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়। পরিবারের সদস্যরা তাকে গ্রহণ করে নিয়ে গেছেন।

তবে আরেক অভিযুক্ত আম্মান সিদ্দিকী এখনো কারাগারে আছেন বলে জানা গেছে।

আরও পড়ুন <> একলাফে ডলারের দাম বাড়ল ৭ টাকা

গত ১৭ মার্চ ফেসবুকে পোস্ট দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীকে দায়ী করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আলটিমেটামে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে আটক করে পুলিশ। এ ঘটনায় কোতোয়ালী থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন অবন্তিকার মা। 

এদিকে এ ঘটনার পর শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্তসহ আম্মানকে সাময়িক বহিষ্কার করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অধিকতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে