Apan Desh | আপন দেশ

পদ্মা সেতুতে ছবি তোলাসহ নিয়ম ভাঙ্গায় ৬দিনে লক্ষাধিক টাকা জরিমানা আদায়

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৭, ২৬ এপ্রিল ২০২৩

আপডেট: ১৬:২৪, ২৬ এপ্রিল ২০২৩

পদ্মা সেতুতে ছবি তোলাসহ নিয়ম ভাঙ্গায় ৬দিনে লক্ষাধিক টাকা জরিমানা আদায়

ফাইল ছবি

পদ্মা সেতুতে ছবি তোলা, সেতুতে দাঁড়ানো, নির্দিষ্ট লেনের বাইরে গিয়ে মোটরসাইকেল চালানো, একের অধিক আরোহী ওঠা, হেলমেট ব্যবহার না করার দায়ে ২৩জনকে জরিমানা করেছে পুলিশ। মুন্সিগঞ্জ ট্রাফিক পুলিশ রোববার বেলা তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত এ জরিমানা করে। 

মুন্সিগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. বজলুর রহমান গণমাধ্যমকে বলেন, সেতুতে না দাঁড়ানো, সেতুতে দাঁড়িয়ে ছবি না তোলা, লেন পরিবর্তন না করা, দুজনের বেশি যাত্রী মোটরসাইকেলে না ওঠার বিষয়ে নির্দেশনা ছিল। অন্যদিনের মতো আজও সকাল থেকে ট্রাফিক পুলিশ সড়কে শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতের জন্য সেতুতে কাজ করছিল।

ওই ২৩ ব্যক্তির মধ্যে কেউ কেউ নিয়ম না মেনে সেতুর বিভিন্ন স্থানে মোটরসাইকেল থামিয়ে ছবি তুলছিলেন। আবার কেউ কেউ নির্ধারিত লেন অতিক্রম করে অন্য যানবাহন চলার লেনে চলে যাচ্ছিলেন, আবার এক মোটরসাইকেলে তিনজনও উঠেছিলেন। এ ছাড়া কারও কারও ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট ছিল না। এসব কারণে ওই চালকদের সড়ক পরিবহন আইনে ৩ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত মোট ৭১ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে নিয়ম লঙ্ঘনের দায়ে ২১ এপ্রিল থেকে আজ নাগাদ মোট ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

মুন্সিগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন জানায়, সবাইকে নিয়ম মানার জন্য বিনীতভাবে অনুরোধ করছি। আমরা কাউকে জরিমানা করতে চাই না। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়