Apan Desh | আপন দেশ

শীতে ঠোঁটের যত্নে লিপবাম

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ০১:৫০, ২৬ নভেম্বর ২০২৩

আপডেট: ১০:০৫, ২৬ নভেম্বর ২০২৩

শীতে ঠোঁটের যত্নে লিপবাম

ফাইল ছবি

সানস্ক্রিন বা এসপিএফ রয়েছে এমন প্রসাধনীর ত্বকের জন্য খুবই উপকারি। ত্বকের পাশাপাশি ঠোঁটের যত্নেও এটি হয়ে উঠেছে সমানভাবে জনপ্রিয়। ত্বককে সূর্যের আলো থেকে রক্ষা করতে সানস্ক্রিন লোশন ব্যবহার করা হয়। তেমনি ঠোঁটের জন্য দরকার সানস্ক্রিন-সমৃদ্ধ লিপবাম।

ঠোঁটের যত্ন নেয়ার খুব সহজ উপায় হল লিপবাম। লিপবাম ঠোঁটের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ঠোঁটকে বাঁচাতে দরকার এসপিএফ সমৃদ্ধ লিপবাম। এসপিএফ- ৩০ সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে প্রায় ৯৭ শতাংশ পর্যন্ত সুরক্ষা দিতে পারে। এসপিএফ সমৃদ্ধ লিপবামে বেশ কিছু উপাদানের প্রতি লক্ষ রাখতে হবে।

* ময়েশ্চারাইজিং 
* এসপিএফ
* শিয়া বাটার 
* ভিটামিন ই 
* গ্লিসারিন 
* সুরক্ষা উপাদান

এছাড়াও ঠোঁটের সৌন্দর্য বজায় রাখতে পর্যাপ্ত পানি ও পানি জাতীয় খাবার খাওয়াও খুব জরুরি। শুকনো ঠোঁট দেখতে খারাপ লাগে সেই সঙ্গে শরীরের জন্যও অনেক সমস্যা ডেকে আনতে পারে। তাই সময় মত ঠোঁটের যত্ন নিন। 

আপন দেশ/এবি

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে