Apan Desh | আপন দেশ

সোশ্যাল মিডিয়ায় প্রেমের কথা কেন গোপন রাখবেন

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৯, ৪ ফেব্রুয়ারি ২০২৪

সোশ্যাল মিডিয়ায় প্রেমের কথা কেন গোপন রাখবেন

ছবি: সংগৃহীত

আধুনিক সম্পর্কগুলো কেবল জটিলই নয়, এতে যোগ হচ্ছে নিত্য নতুন সমস্যাও। সম্পর্কের বিষয়টা সোশ্যাল মিডিয়ায় অফিসিয়াল করা থেকে শুরু করে, সঙ্গী সম্পর্কে কিছু পোস্ট না করা পর্যন্ত আধুনিক কাপলদের নানা দ্বিধার মুখোমুখি হতে হয়। তবে সবকিছু সবাইকে জানানোর প্রয়োজন নেই। আপনার সম্পর্কের বিষয়টি সোশ্যাল মিডিয়ায় না জানানোই উত্তম। কিন্তু কেন? চলুন জেনে নেয়া যাক-

১. গোপনীয়তা বজায় রাখা

আপনার প্রেম বা বৈবাহিক জীবনের সবকিছু সোশ্যাল মিডিয়ায় জানানোর প্রয়োজন নেই। মানুষের অনেক কৌতুহল থাকতে পারে। কিন্তু তাদের সেসব কৌতুহল নিবারণ করা আপনার দায়িত্ব নয়। আপনার সঙ্গী হয়তো আপনার মতো খোলামেলা স্বভাবের নাও হতে পারে। এখানে দু’জনেরই ব্যক্তিগত বিষয় জড়িত। তাই সবচেয়ে ভালো হয় গোপনীয়তা বজায় রাখা।

২. জাজমেন্ট এবং ইন্টারফেয়ার থেকে মুক্ত

আপনার সম্পর্ককে গোপন রাখুন। এটা বাইরের মানুষের জাজমেন্ট থেকে আপনাকে রক্ষা করবে। যত কম লোককে আপনার সম্পর্ক এবং সুখের মুহূর্তগুলো সম্পর্কে জানাবেন, ততই আপনি শান্তিতে থাকতে পারবেন। 

৩. চাপ এড়াতে সাহায্য করে

সম্পর্ক কখনও কখনও পরিবার, বন্ধুবান্ধব এবং আত্মীয়দের প্রত্যাশার শিকার হতে পারে। সম্পর্কটিকে ব্যক্তিগত রাখতে পারলে তা বাউন্ডারি নির্ধারণে সহায়তা করবে। এতে আপনি নিজের মতো করে ভালো থাকতে পারবেন।

৪. আপনার সুখে সবাই খুশি হবে না

আপনি কি মনে করেন যে, আপনি প্রেম করছেন শুনে সবাই খুশি হবে? আসলে তা না! কেউ কেউ আপনার সম্পর্কের জন্য ঈর্ষান্বিত হতে পারে। কেউ কেউ আপনার ব্রেকআপও কামনা করতে পারে। তাই আপনার সম্পর্কের বিষয়ে ওভারশেয়ারিং এড়ানোই উত্তম।

৫. প্রাক্তন আপনার সম্পর্ক সম্পর্কে খুব বেশি জানবে না

আপনি যদি আপনার সম্পর্ককে গোপন রাখেন, তবে আপনার প্রাক্তন খুব কমই জানতে পারবে। কিছুটা গোপন রাখতে পারলে আপনার ব্যক্তিগত জীবনে কী ঘটছে তা জানতে পারবে না। যদি আপনার প্রাক্তন টক্সিক হয়ে ওঠে, তবে তার উদ্দেশ্য ভালো নাও হতে পারে। তাই এক্ষেত্রে সম্পর্ক গোপন রাখার বিষয়টি আপনাকে সাহায্য করতে পারে।

আপন দেশ/এসএমএ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে