Apan Desh | আপন দেশ

সাংবাদিক আজাহার মাহমুদ আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৮, ১৪ মে ২০২৩

সাংবাদিক আজাহার মাহমুদ আর নেই

আহাজার মাহমুদ: ফাইল ছবি

অনলাইন পত্রিকা ‘ক্যাম্পাস লাইভ’ সম্পাদক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক আজাহার মাহমুদ আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ রোববার (১৪ মে) দুপুর ৩টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

আজাহার মাহমুদের পারিবারের সদস্যরা জানায়, তিনি দীর্ঘদিন লিভার সিরোসিস রোগে ভোগছিলেন। এক সপ্তাহ আগে অসুস্থ হয়ে পড়ছে তাকে ইবনেসিনা হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শারিরীক অবস্থার অবনতি ঘটলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থান্তর করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।  

আজাহার মাহমুদে এক ছেলের জনক ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক পাশ করা আজাহার মাহমুদ দৈনিক মানবজমিন, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), বৈশাখী টেলিভিশনসহ বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন।

মরহুম আজাহার মাহমুদের প্রথম জানাযা ঢাকার রামপুরার শাহীনবাগে অনুষ্ঠিত হয়। এরপর রাত নয়টায় তার প্রিয় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তার সহকর্মীরা অশ্রুসিক্ত, ফুলেল বিদায় জানান। সংগঠনের পতাকায় ঢেকে তাকে চিরবিদায় জানানো হয়।

মরহুমের মরদেহ রাতেই তার জন্মস্থান নেত্রকোনা জেলার মদন উপজেলার মনিকাপুরে নেয়া হবে। আগামীকাল সকাল ১০টায় জানাযা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। আহাজার মাহমুদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়