Apan Desh | আপন দেশ

সাংবাদিক নাদিমের পরিবারের খোঁজ নিল মানবাধিকার কমিশন

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫৬, ২০ জুন ২০২৩

আপডেট: ১৪:৫৬, ২০ জুন ২০২৩

সাংবাদিক নাদিমের পরিবারের খোঁজ নিল মানবাধিকার কমিশন

ছবি : আপন দেশ

সন্ত্রাসীদের হামলায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের পরিবারের জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে বকশীগঞ্জের নিলক্ষিয়া ইউনিয়নের গোমের চরে নাদিমের গ্রামের বাড়ি যান তিনি।

নিহত নাদিমের শোক সন্তপ্ত পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জানান। নাদিম হত্যার সঠিক বিচার হবে। খুনিরা কেউ পার পাবেনা বলে আশ্বস্ত করেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান।

পরে নিহত নাদিমের কবর জিয়ারত করেন। এ সময় তার সঙ্গে পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, নাদিম হত্যার হত্যা মামলার প্রধান আসামী বহিস্কৃত ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বাবুসহ বেশকিছু আসামীদের গ্রেফতার করা হয়েছে, বাকি আসামীরাও ধরা পড়বে। বিচারিক কার্যক্রম চলমান রয়েছে। আসামিদের ধরার ক্ষেত্রে সফলতার পরিমাণ অনেক বেশি। সেই সিসিটিভির ফুটেজ থেকে অনেক কিছুই সুস্পষ্ট। পরবর্তী বক্তব্যগুলো সুস্পষ্ট ও ইতিবাচক। সেই ইতিবাচকতার ধারাবাহিকতায় আমি বিশ্বাস করি যে, এখানে বিলম্ব হওয়ার মতো বা অস্বস্তিতে থাকার মতো কিছু নেই।

আরও পড়ুন <> সাংবাদিকদের আতঙ্কের জনপদ জামালপুর, প্রথম খুন নাদিম

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান আরো বলেন, আইনমন্ত্রীর সঙ্গে স্পষ্ট কথা বলেছি। তিনি বলেছেন, অবশ্যই এ হত্যাকাণ্ডের বিচার হবে। এই বিচারের জন্য তিনি ব্যক্তিগতভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমরা জাতীয় মানবাধিকার কমিশন প্রথম থেকেই এই হত্যাকাণ্ড নিয়ে সোচ্চার ছিলাম এবং বিচারের শেষ ধাপ পর্যন্ত সোচ্চার থাকব জানান তিনি।

উল্লেখ্য, গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন <> সাংবাদিক নাদিম হত্যা মামলায় ওসিকে আসামি করার দাবি

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বকশীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলাটি করা হয়।

পরে শনিবার বিকেলে পঞ্চগড় জেলার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরদিন তাকে আদালতে তোলা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়