Apan Desh | আপন দেশ

ফুলেল শ্রদ্ধায় কার্টুনিস্ট এম এ কুদ্দুসকে চিরবিদায় জানাল সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৬, ১৫ জুলাই ২০২৩

আপডেট: ১৪:৪৩, ১৫ জুলাই ২০২৩

ফুলেল শ্রদ্ধায় কার্টুনিস্ট এম এ কুদ্দুসকে চিরবিদায় জানাল সাংবাদিকরা

ছবি: আপন দেশ

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি ও কার্টুনিস্ট এম এ কুদ্দুসের জানাযা জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনচেতা ও আপোষহীন এই সাংবাদিকের প্রতি যে সব সাংবাদিকের শ্রদ্ধা-স্নেহ ছিল তার বহি:প্রকাশ ঘটেছে নেতৃবৃন্দের বক্তব্যে।

প্রয়াত এই কার্টুনিস্টকে ফুলেল শ্রদ্ধায় চিরবিদায় জানাল সাংবাদিকরা।

শনিবার (১৫ জুলাই) বেলা পৌনে ২ টায় প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত জানাযায় অংশ নিয়ে বক্তব্য রাখেন- জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহভাপতি হাসান হাফিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আক্তার হোসেন, এম এ কুদ্দুসের চাচা ইঞ্জিনিয়ার হানিফ মাহমুদ প্রমুখ। 

জানাযা শেষে সাংবাদিক সংগঠনগুলো প্রয়াত এম এ কুদ্দুসের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। সারিবদ্ধভাবে শ্রদ্ধা জানায় জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকাস্থ রাজবাড়ী সাংবাদিক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি বাচসাস, বাংলাদেশ যুব ইউনিয়ন, দৈনিক সংবাদ পরিবার। শ্রদ্ধা নিবেদনের সময় ডিইউজের তরফ থেকে ১ মিনিট নীরবতা পালন করা হয়। 

জানাযার আগে সাংবাদিক নেতারাতাদের বক্তব্যে সিনিয়র সাংবাদিক ও কার্টুনিস্ট এম এ কুদ্দুসের কর্মজীবনের ওপর নানা দিক তুলে ধরেন। তার সাহসী কার্টুন ও সংগঠনে আপোষহীন, দৃঢ় নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। 

শনিবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর শাহীনবাগের বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যানএম এ কুদ্দুস। এম এ কুদ্দুসের ভাই ও সাংবাদিক নেতা শাহজাহান মোল্লা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এম এ কুদ্দুস সর্বশেষ দৈনিক ইত্তেফাকে কর্মরত ছিলেন। এর আগে তিনি দৈনিক সংবাদসহ আরও কয়েকটি জাতীয় দৈনিকে কাজ করেছেন।  জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম এ কুদ্দুসের জন্মস্থান রাজবাড়ি সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামে।

আপন দেশ পরিবারের তরফ থেকে আমরা এই সাহসী সাংবাদিকের প্রতি শোক ও শ্রদ্ধা জানাচ্ছি। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়