Apan Desh | আপন দেশ

যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৮, ১ নভেম্বর ২০২৩

আপডেট: ১৯:১৯, ১ নভেম্বর ২০২৩

যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

নিহত মাহবুব রহমান

যুক্তরাষ্ট্রে গাড়ি ছিনতাই করতে মাহবুব রহমান (৬৫) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় রোববার (২৯ অক্টোবর) রাত পৌনে আটটার দিকে দেশটির পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের আপার ডার্বির মসজিদ আল মদিনার পার্কিংয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নামাজের উদ্দেশ্যে মসজিদে আসা মাহবুব রহমান ছিনতাইকারীদের গুলিতে ঘটনাস্থলেই মারা যান। এ সময় মসজিদের ভেতরে অন্তত দেড় শতাধিক মুসল্লি ছিলেন। সোমবার (৩০ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলন করে আপার ডার্বি পুলিশ বিভাগ পলাতক খুনির ছবি প্রকাশ করেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সাউথ ৬৯ এবং ওয়ালনাট স্ট্রিটে অবস্থিত মসজিদ আল মদিনা আপার ডার্বি ইসলামিক সেন্টারের পার্কিং লটে যে হত্যাকাণ্ড ঘটেছে এটি কোনো হেইট ক্রাইম নয়, টার্গেট হত্যাও নয়। গাড়ি ছিনতাইয়ের জন্য ঘটনাটি ঘটেছে। মাথায় হুডি এবং মুখে মাস্ক পরা খুনির ছবি প্রকাশ করে তদন্তকারী পুলিশ বলেছেন, অপরাধীর জিন্স প্যান্ট এবং স্নিকার দেখে কেউ যদি তাকে শনাক্ত করতে পারেন তাহলে অনুগ্রহ করে পুলিশকে জানাবেন।

আপার ডার্বি ইসলামিক সেন্টারের সভাপতি জিয়াউর রহমান বলেন, একটা গুলির শব্দ শুনে আমরা মসজিদের ভেতর থেকে বের হই। এভাবে তিনি মারা যাবেন কল্পনাও করিনি। তিনি ট্যাক্সি চালাতেন।

নিহতের বড় ছেলে আতিক আব্দুর রহমান বলেন, পুলিশ এখনো আসামিকে গ্রেফতার করতে পারেনি। মঙ্গলবার (৩১ অক্টোবর) আমরা মরদেহ পেয়েছি। যে মসজিদের পাশে তিনি খুন হয়েছেন সেখানেই জানাজা হয়েছে। দাফন হয়েছে মসজিদের পাশের কবরস্থানে।

নিহতের দীর্ঘদিনের পরিচিত আবুল হাসান রাশেদ বলেন, নড়াইলের বাসিন্দা মাহবুব রহমান ১৯৯৫ সালে আমেরিকায় আসেন। আমার সঙ্গে প্রায় ২০ বছরের পরিচয়। তিনি ফিলাডেলফিয়া মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকার (মুনা) সাবেক সভাপতি ছিলেন। তার স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে আছে রয়েছে। ২০১৫ সালে তার আরেক মেয়েরও অস্বাভাবিক মৃত্যু হয়। সূত্র: জাগো নিউজ

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে