Apan Desh | আপন দেশ

বিএনপির কর্মসূচি আমলে নিচ্ছে না পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৯, ২৮ ডিসেম্বর ২০২৩

বিএনপির কর্মসূচি আমলে নিচ্ছে না পুলিশ

ছবি: সংগৃহীত

আগামী ১ থেকে ৭ জানুয়ারি বিএনপির ‘দেশ অচল’ করে দেয়ার ঘোষণা আমলে নিচ্ছে না পুলিশ। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ডিবি কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ এ কথা বলেন।

তিনি বলেন, তাদের এসব হুমকি আমরা অতীতেও আমলে নেইনি, ভবিষ্যতেও নেব না। কারণ অনেক ঘোষণাই আমরা অতীতে শুনেছি। তবে আমরা মনে করি, যেসব ঘোষণা দেশবিরোধী, জনবিরোধী, সংবিধানবিরোধী, তা জনগণ পছন্দ করে না। যারা সংবিধান মানে না, নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা মানে না, সাধারণ মানুষের ভোটাধিকার মানে না, তাদের ঘোষণা জনগণ মানছে না। 

বিএনপির কর্মসূচি আমলে না নিলেও পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে বলে জানিয়েছেন তিনি। বলেন, আমাদের আইনশৃংখলা বাহিনী মাঠে আছে, রাস্তায় কাজ করছে, টহল পার্টি, চেকপোস্ট চলছে। ঢাকার চতুর্দিকে আমাদের নজরদারি আছে। গোয়েন্দা তৎপরতা রয়েছে। 

যারাই নাশকতা, দুর্বৃত্তায়ন চালাবে বা চালানোর চেষ্টা করছে, তাদের অনেকের নাম-পরিচয় আমরা জেনেছি। অনেককে গ্রেফতার করেছি। আরও যাদের নাম আমরা জেনেছি, তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ সময় হরুন আরও বলেন, বিভিন্ন জায়গায় চেকপোস্ট আছে। যারা নাশকতা করতে পরে তাদের নাম-নম্বর সব গোয়েন্দা পুলিশের কাছে আছে।

তিনি বলেন, নির্বাচনকে ঘিরে মানুষের মধ্যে যে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা হচ্ছে, সেটা যাতে না হয় সেজন্য আমরা নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের সকল পুলিশ সদস্য যার যা দায়িত্ব তা পালন করে যাচ্ছি। আশঙ্কা নেই, কিন্তু নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, যাতে করে কিছু না ঘটে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়